AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মৌলভীবাজারে কমপ্লিট ব্লাকআউটের, ৩ ঘণ্টা পর ফিরলো বিদ্যুৎ


মৌলভীবাজারে কমপ্লিট ব্লাকআউটের, ৩ ঘণ্টা পর ফিরলো বিদ্যুৎ

কর্মকর্তাদের চাকরি থেকে বরখাস্তের প্রতিবাদে ও দুই দফা দাবিতে মৌলভীবাজারের পুরো জেলায় বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বেলা ৩টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখেন মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতির (পবিস) কর্মকর্তা-কর্মচারীরা। এতে ৩ ঘন্টা চরম ভোগান্তিতে পড়েন মৌলভীবাজার জেলার পল্লীবিদ্যুৎ সমিতির গ্রাহকরা।

হঠাৎ এমন কর্মসূচির প্রতিবাদ জানিয়ে এবং দ্রুত বিদ্যুৎ সংযোগ চালুর দাবিতে সোশ্যাল মিডিয়া ফেসবুকে সরব হয়ে উঠেন মৌলভীবাজার জেলার পল্লি বিদ্যুৎ সমিতির গ্রাহকরা। শত শত গ্রাহকরা তাদের ফেসবুক আইডিতে দ্রুততম সময়ের মধ্যে বিদ্যুৎ সংযোগ চালুর দাবি জানান।

বিদ্যুৎ সংযোগ চালু করতে বিলম্ব করা হলে বিক্ষোভ মিছিল নিয়ে মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতির (পবিস) অফিস ঘেরাও করার আলটিমেটামও দেন অনেকে। আবার অনেকেই এমন জনবিরোধী কর্মসূচির জন্য পল্লীবিদ্যুৎ সমিতির (পবিস) কর্মকর্তা-কর্মচারীদের স্বৈরাচারীর দোসর আখ্যায়িত করে পোস্ট করেন।

সরজমিনে সন্ধা পৌনে ছয়টায় শ্রীমঙ্গলে অবস্থিত মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতির অফিসের সামনে গিয়ে দেখা যায় প্রচুর ভুক্তভোগী গ্রাহকদের জটলা। ধীরে ধীরে গ্রাহকদের ভিড় বেড়ে চলে। গ্রাহকরা পল্লি বিদ্যুৎ অফিস ঘেরাও করার প্রস্তুতি নিচ্ছেন।

খবর পেয়ে উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসনসহ সেনাবাহিনীর টিম নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন বাংলাদেশ সেনাবাহিনীর মেজর মেহেদি। পরে সেনাবাহিনী ও প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তার হস্তক্ষেপে তিন ঘণ্টা পর বিদ্যুৎ সংযোগ চালু হয়।

মৌলভীবাজার জেলা পবিস সূত্রে জানা যায়, কয়েকদিন ধরে দুই দফা দাবিতে সারা দেশে পবিসের কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি পালন করছেন। তাদের দাবি, পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লীবিদ্যুৎ সমিতিকে একীভূত করে অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন এবং চুক্তিভিত্তিক ও অনিয়মিত কর্মচারীদের নিয়মিত করা।

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার এবিএম মিজানুর রহমান বলেন, কমপ্লিট শাটডাউন বা ব্লাকআউট শুধু মৌলভীবাজার জেলাজুড়ে নয়, সারা বাংলাদেশেই হয়েছে। তবে স্থানীয় প্রশাসন এবং সেনাবাহিনীর সহযোগিতায় সন্ধা ৬টার দিকে আমরা পুরো জেলায় বিদ্যুৎ সংযোগ পুনরায় চালু করেছি। তিনি বলেন ইতোমধ্যে জেলার সকল উপজেলায় বিদ্যুৎ চালু করা হয়েছে।

 

একুশে সংবাদ/এনএস
 

Link copied!