AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চাঁদপুরে ১৭ জেলের এক মাসের কারাদণ্ড


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, চাঁদপুর
০৮:৩২ পিএম, ১৭ অক্টোবর, ২০২৪
চাঁদপুরে ১৭ জেলের এক মাসের কারাদণ্ড

চাঁদপুরের পদ্মা ও মেঘনার অভয়াশ্রমে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ১৭ জেলেকে আটক করেছে কোস্টগার্ড। এসময় ৫০ কেজি ইলিশ, ১০ হাজার মিটার কারেন্ট জাল ও একটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়।

কোস্টগার্ড জানায়, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত চাঁদপুরে পদ্মা মেঘনা নদীর বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়। এসময় নদীতে মাছ ধরা অবস্থায় ১৭ জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৭ জেলেকে ১ মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত জামিল সৈকত। তিনি বলেন, আটক জেলেদের কারাদণ্ড দেয়ার পাশাপাশি জব্দকৃত মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। জব্দকৃত কারেন্ট জাল আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়েছে।

অভিযানে সহযোগিতা করেন, চাঁদপুর স্টেশন কমান্ডার, সংশ্লিষ্ট সদস্য ও মৎস্য বিভাগের কর্মকর্তারা। গত ১২ অক্টোবর মধ্যরাত থেকে আগামী ৩ নভেম্বর মধ্যরাত পর্যন্ত চাঁদপুরের পদ্মা ও মেঘনাসহ দেশের ৬টি অভয়াশ্রমে সবধরনের মাছ শিকার নিষিদ্ধ করেছে সরকার। এসময় সংশ্লিষ্ট এলাকায় ইলিশ শিকার, ক্রয় বিক্রয় পরিবহন ও মজুতও নিষিদ্ধ করা হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!