AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জামিন পেলেন জুড়ীর যুবলীগ নেতা নোমান


জামিন পেলেন জুড়ীর যুবলীগ নেতা নোমান

মৌলভীবাজার জেলার জুড়ীতে বৈষম্য বিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জামিন পেয়েছেন উপজেলা যুবলীগের সাংস্কৃতিক সম্পাদক কামরুল হাসান নোমান। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) শিক্ষার্থীদের ওপর হামলার মামলায় তিনি জামিন চাইলে আদালত জামিন মঞ্জুর করেন। নোমান জুড়ী উপজেলার জায়ফরনগর ইউনিয়নের প্রহল্লাদপুর গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ১৬ জুলাই এবং ৩ ও ৪ আগস্ট জুড়ী শহরে কর্মসূচি পালনকালে তিনদিনই সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা করে আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। বিশেষ করে ৩ আগস্ট একটি শান্তিপূর্ণ মিছিল বের করে শিক্ষার্থীরা। এ সময় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদেরকে বাঁধা দেয়। এক পর্যায়ে হামলা চালিয়ে শিক্ষার্থীদের মারধর করা হয়। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন।  পরে এ ঘটনায় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের ৬৩ জন নেতাকর্মীর বিরুদ্ধে গত ২৬ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমম্বয়কারী তারেক মিয়া বাদি হয়ে  মামলা দায়ের করেন। এ মামলার আসামি ছিলেন উপজেলা যুবলীগের সাংস্কৃতিক সম্পাদক কামরুল হাসান নোমান। মামলার পর থেকে তিনি আত্মগোপনে ছিলেন।

মামলার বাদী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমম্বয়কারী তারেক মিয়াসহ আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, উপজেলা যুবলীগ নেতা কামরুল হাসান নোমান আন্দোলন চলাকালীন সময়ে শিক্ষার্থীদের হুমকি দেওয়াসহ মিছিলে সরাসরি হামলার সাথে জড়িত ছিলেন। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আন্দোলন নিয়ে মিথ্যাচার করেন। মৌলভীবাজার কোর্ট পুলিশের জিআরও সুমন্ত বিষয়টি নিশ্চিত করেছেন। 
 

একুশে সংবাদ/এনএস

Link copied!