AB Bank
ঢাকা শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এইচএসসি পরীক্ষার ফলাফলে পেকুয়ায় শীর্ষে জেলায় ৭ম রাজাখালী ফৈজুন্নেছা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ


Ekushey Sangbad
পেকুয়া প্রতিনিধি, কক্সবাজার
০২:২১ পিএম, ১৯ অক্টোবর, ২০২৪
এইচএসসি পরীক্ষার ফলাফলে পেকুয়ায় শীর্ষে জেলায় ৭ম রাজাখালী ফৈজুন্নেছা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ

সদ্য প্রকাশিত এইচএসসি পরিক্ষার ফলাফলে কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শীর্ষ স্থান দখলের সম্মান অর্জন করেছে রাজাখালী ফৈজুন্নেছা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ।২০২২-২৩ শিক্ষাবর্ষে এই স্কুল এন্ড কলেজ থেকে মোট ৭৭ জন ছাত্র/ছাত্রী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে ৬৩ জন ভাল রেজাল্ট করে । শতকরা পাশের হার ৮১.৮২%।

উপজেলার সর্ব উত্তরে প্রান্তিক জনপদের উপকূলীয় এলাকা রাজাখালীতে সুন্দর ও মনোরম পরিবেশে অবস্থিত রাজাখালী ফৈজুন্নেছা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ। যা ১৯৭১সালে প্রতিষ্ঠার পর থেকেই ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত পাঠদান করা হতো। আধুনিক শিক্ষা, আলোকিত জাতি, সংস্কৃতি ও আলোকিত মানুষ গড়ার প্রত্যয়ে উপজেলার শীর্ষে রয়েছে এ স্কুল এন্ড কলেজ।

কলেজটি স্বীকৃতি পাওয়ার পেছনে যাদের অবদান স্বর্নাক্ষরে লেখা থাকবে তারা হলেন, প্রতিষ্ঠানটির গর্ভনিং বডির সদ্য সাবেক সভাপতি আলহাজ্ব এ জে এম গিয়াসউদ্দিন চৌধুরী, সহ-সভাপতি আলহাজ্ব এ টি এম শামসুদ্দিন চৌধুরী, প্রতিষ্ঠানের প্রাক্তন মেধাবী ছাত্র ও অর্থ মন্ত্রণালয়ের সচিব রাসেলুল কাদের ও অধ্যক্ষ মুহাম্মদ ইউছুপ।

আলহাজ্ব এ জে এম গিয়াসউদ্দিন চৌধুরী বলেন, সরকারীভাবে পাঠদানের অনুমতি পাওয়ার পর প্রথম রেজাল্টে এই শিক্ষা প্রতিষ্ঠানটি শীর্ষস্থান দখল করাটা নিঃসন্দেহে আনন্দের এবং গৌরবের। এর পিছনে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক সহ সামাজিক পরিবেশও সফলতার অংশীদার। আগামী দিনগুলোতেও আমরা শিক্ষক পরিবার নিয়ে একসাথে কাজ করে এ সাফল্য অব্যাহত রাখতে সচেষ্ট থাকব ইনশাআল্লাহ। সেই সাথে আমি আমার উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের সফলতাকেও অভিনন্দন জানাই। সকল প্রতিকূলতাকে কাটিয়ে শিক্ষাব্যবস্থাকে আরও সফলতার শীর্ষে নিয়ে যেতে চাই।

কলেজের অধ্যক্ষ মুহাম্মদ ইউসুপ শিক্ষা প্রতিষ্ঠানে অনুমোদন পাওয়ার পর প্রথম পরিক্ষায় ভাল রেজাল্টের পাশাপাশি উপজেলা পর্যায়ে ফলাফলে শীর্ষ স্থানে জায়গা করে নেওয়ায়, তিনি সৃষ্ঠিকর্তার দরবারে শোকরিয়া আদায় করে কলেজের গভর্নিং বডির সদ্য সাবেক সভাপতি ও প্রতিষ্ঠাতা বিশিষ্ঠ শিক্ষানুরাগী আলহাজ্ব এ জে এম গিয়াস উদ্দিন চৌধুরী, আলহাজ্ব এ টি এম শামসুদ্দীন চৌধুরী ও প্রতিষ্ঠানের প্রাক্তন মেধাবী ছাত্র ও অর্থ মন্ত্রনালয়ের সচীব রাসেলুল কাদের সহ, প্রতিষ্ঠানের সকল মনযোগী ছাত্র ছাত্রী ও তাদের অভিভাবকদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। সুযোগ্য অধ্যক্ষ সাফল্যের এ ধারা অব্যাহত রেখে আগামীতে শতভাগ ভাল রেজাল্ট করতে শিক্ষার্থী ও অভিভাবকদের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য যে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গত ২০২২ সালের ১৮ ই জুলাই তারিখের শিক্ষা মন্ত্রনালয়ের সরকারি এক প্রজ্ঞাপনে দেশের বিভিন্ন স্কুলকে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদানের অনুমতি এবং একাডেমিক স্বীকৃতি প্রদান করা হয়। তার মধ্যে রাজাখালী ফৈজুন্নেছা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজও একটি।

একুশে সংবাদ/ এস কে

Link copied!