AB Bank
ঢাকা শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চন্দনাইশ সংঘবদ্ধ বনদস্যু দলের হামলায় পটিয়া রেঞ্জ কর্মকর্তা সহ ৪ জন আহত


চন্দনাইশ সংঘবদ্ধ বনদস্যু দলের হামলায় পটিয়া রেঞ্জ কর্মকর্তা সহ ৪ জন আহত

সংঘবদ্ধ একটি বন খেকো গাছ চোর সিন্ডিকেটের হামলায় বন বিভাগের কর্মকর্তা সহ তিন জন গুরুতর আহত।

এই ঘটনাটি ঘটেছে গতকাল ১৮ অক্টোবর শুক্রবার রাত ১০ টার দিকে চট্টগ্রামের পটিয়া রেঞ্জের আওতাধীন বরগুনী বিট এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, একটি সংঘবদ্ধ শক্তিশালী বন খেকো দল  পাহাড়ে গাছ কাটছে খবর পেয়ে বন বিভাগের পটিয়া রেঞ্জ কর্মকর্তা মোঃ এমদাদুল হকের নেতৃত্বে ১০ সদস্যের একটি দল ওই এলাকায় অভিযান চালানোর সময় চোরের দল সংঘটিত হয়ে তাদের উপর অতর্কিত হামলা চালালে রেঞ্জ কর্মকর্তা মোঃ এমদাদুল হক, বনরক্ষী লোকমানের মাথায় ধারালো দা দিয়ে কুপিয়ে আহত করেন।

এ সময় মাহাবু সহ আরো ৪  বনরক্ষী আহত হয়েছে। এ সময় আত্মরক্ষার্থে বনবিভাগের লোকজন কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। এসময় তারা চটকে পড়ে। পটিয়া রেঞ্জ কর্মকর্তা মোঃ এমদাদুল হক বিষয়টি দোহাজারী রেঞ্জ কর্মকর্তাকে অবহিত করলে মোঃ রেজাউল করিম তাৎক্ষণিক বিষয়টি চন্দনাইশ সেনাবাহিনীর অস্থায়ী ক্যাম্প এবং চন্দনাইশ থানা পুলিশ কে অবহিত করেন। পটিয়া বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা এমদাদুল হক জানান দোহাজারী পৌরসভার জামিরজুরী হাফছড়ি কুল ও জামিরজুরী গুচ্ছ গ্রামের পাশ্ববর্তী পাহাড়ে গাছ কাটার খবর শুনে ওখানে গিয়ে তারা হামলার শিকার হন তারা ওই এলাকায় বন খেকো দল বলে জানান।

এ ব্যাপারে চন্দনাইশ থানা অফিসার ইনচার্জ ওসি মোঃ ইমরান আল হোসাইন বিষয়টি নিশ্চিত করেন এবং খবর পেয়ে সেনাবাহিনী মেজর মেহেদী সহ যৌথ অভিযান পরিচালনা করে তাদের উদ্ধার করে। পরে আহতদের মধ্যে পটিয়া রেঞ্জ কর্মকর্তা এমদাদুল হক বনরক্ষী লোকমান কে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামের বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!