AB Bank
ঢাকা শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দোসররা গার্মেন্টস শিল্প ধ্বংসের পায়তারা করছে : অ্যাডভোকেট আতিকুর রহমান


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,গাজীপুর
০৭:০৬ পিএম, ১৯ অক্টোবর, ২০২৪
দোসররা গার্মেন্টস শিল্প ধ্বংসের পায়তারা করছে : অ্যাডভোকেট আতিকুর রহমান

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতিকুর রহমান বলেছেন, পতিত স্বৈরাচারের দোসররা একেরপর প্রতিবিপ্লবের চেষ্টা করেছে। এখনো তাদের দোসসরা গার্মেন্টস শিল্প ধ্বংসের পায়তারা করছে।

তিনি ফেডারেশনের গাজীপুর মহানগর আয়োজিত বিশাল শ্রমিক সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে এসব কথা বলেন। মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি ফারদিন হাসান হাসিব-এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন মহানগর প্রধান উপদেষ্টা অধ্যাপক জামাল উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি মজিবুর রহমান ভূঁইয়া, মনসুর রহমান, সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর হোসাইন, মহিব্বুল্লাহ, মহানগরের উপদেষ্টা খায়রুল হাসান ও আবু সাঈদ মোহাম্মদ ফারুক প্রমুখ।

আতিকুর রহমান বলেন, অন্তবর্তী সরকার শ্রমিকদের দাবির সাথে একমত। তারা শ্রমিকদের ওপর দীর্ঘদিন ধরে চলে আসা জুলুম নির্যাতন স্থায়ীভাবে বন্ধ করতে কার্যকর উদ্যোগ নিচ্ছে। শ্রম সচিব শ্রমিক নেতাদের সাথে দফায় দফায় বসে সকল সমস্যার সমাধান কল্পে কাজ করছেন। তাদের আন্তরিকতার কোনো ঘাটতি নেই।

তিনি বলেন, আমরা যখন শ্রমিকদের সমস্যা সমাধানের জন্য কাজ করছি। শ্রমিকদের সমস্যা তালিকা করে তার সমাধানের উদ্যোগ নিচ্ছি ঠিক তখন স্বৈরাচারের দোসররা শ্রমিক নামধারী ভাড়াটিয়াদের দিয়ে গার্মেন্টস ভাংচুর চালাচ্ছে। এই সন্ত্রাসীরা আশুলিয়া, সাভার ও গাজীপুরের কারখানাগুলোতে হামলা চালাচ্ছে। আগুন জ্বালিয়ে কারখানার ক্ষতি করছে। অথচ সরকার শ্রমিকদের ১৮ দফা দাবি মেনে নিয়েছে। মালিকরা যেনো দ্রুত ১৮ দফা বাস্তবায়ন করে সে চেষ্টা চালাচ্ছে। আমরা আশা করছি এখনো যে মালিকরা এই ১৮ দফা বাস্তবায়ন করেনি তারাও দ্রুত বাস্তবায়নে এগিয়ে আসবেন।


একুশে সংবাদ/ এস কে

Link copied!