AB Bank
ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪, ৪ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আনোয়ারায় ৫ দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা


আনোয়ারায় ৫ দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা

চট্টগ্রামের আনোয়ারায় বর্তমান বাজারে দ্রব্যমূল্য পরিস্থিতি সামনে রেখে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে এবং বাজার মনিটরিংয়ে মোবাইল কোর্ট পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। 

রবিবার (২০ অক্টোবর ) উপজেলার আনোয়ারায় জয়কালী বাজার ও কালা বিবির দীঘির মোড়ে নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলার  সহকারী কমিশনার (ভূমি) হুছাইন মুহাম্মদ৷ উক্ত মোবাইল কোর্ট চলাকালীন সময়ে অধিক মূল্যে পণ্য বিক্রি, পণ্যের মূল্য তালিকা না থাকা ইত্যাদি কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ লঙ্ঘনের দায়ে জয়কালি বাজার ও কালাবিবির দিঘীর মোড়ে ডি.ডি ষ্টোরকে ৫ হাজার টাকা, মা ষ্টোরকে ৫ হাজার টাকা, মদিনা হোটেলকে ৩ হাজার টাকা ও দরবার ষ্টোর কে ২ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। 

এছাড়াও বাংলাদেশ হোটেল ও রেস্তারা আইনে  লাইসেন্স না থাকায় তাকাওয়া রেস্তোরাকে ৫ হাজার টাকা সহ সর্বমোট ২০ হাজার  টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এ সময় নিত্য প্রয়োজনীয় পণ্যের যেন কোন মজুতদারি করা না হয় এবং অস্বাভাবিক মূল্যবৃদ্ধি করে মানুষের হয়রানি করা না হয় সে বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়। 

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ বলেন, পরিচালিত মোবাইল কোর্টে ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়৷ নিত্য প্রয়োজনীয় পন্যের দাম মনিটরিং করা হয় এবং উপস্থিত ব্যবসায়ী ও ক্রেতাদের সচেতন করা হয়। তিনি আরো বলেন ,জনস্বার্থে নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে মোবাইল কোর্ট এর কার্যক্রম প্রতিনিয়ত চলমান থাকবে। উক্ত মোবাইল কোর্ট পরিচালনায় আনোয়ারা থানার আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সহোযোগিতা প্রদান করেন৷

 একুশে সংবাদ/ এস কে

Link copied!