AB Bank
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৫ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিনা লাভের বাজার চালু হলো নারায়ণগঞ্জ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে


বিনা লাভের বাজার চালু হলো নারায়ণগঞ্জ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে

নারায়ণগঞ্জে নিত্যপণ্যে বাজার অস্থির হয়ে আছে। সবজি, মাছ, মাংস, ডিম থেকে নিয়ে প্রায় সবকিছুই ধীরে ধীরে মানুষের হাতের নাগালের বাইরে চলে যাচ্ছে। তাই স্বল্প মূল্যে সাধারণ মানুষের হাতে নিত্যপণ্য পৌছে দিতে শিক্ষার্থীদের উদ্যোগে চালু হয়েছে ‘বিনা লাভের বাজার’। 

সোমবার (২১ অক্টোবর) বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে নগরীর কলেজ রোডে অস্থায়ীভাবে শিক্ষার্থীদের বাজার বসে।

সকাল ৯টা থেকে এ বাজার বসে। শিক্ষার্থীরা জানান, বাজারে জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণ না আসা পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ বাজার বসবে।

সোমবার বাজারে পেঁয়াজ, কাঁচামরিচ, শসা, পুঁইশাক, লেবু, বাতাবি লেবু, ডিম, ডাটা শাক বিক্রি হয়। এর মধ্যে আলু পাল্লা ২৫০ টাকা বা কেজি প্রতি ৫০ টাকা, পেঁয়াজ কেজি প্রতি ১১৫ টাকা বা পাল্লা ৫৭৫ টাকা, কাঁচামরিচ ২০০ কেজি প্রতি টাকা, লাউ আকৃতিভেদে ৫০ থেকে ৬০ টাকা, শসা কেজি প্রতি ৫০ টাকা, পুইশাক কেজি প্রতি ৩০ টাকা, লেবু প্রতি পিছ ৫ টাকা, বাতাবি লেবু প্রতি পিছ ১০ টাকা, ডাটা শাক প্রতি আটি ১০ টাকা, প্রতি পিছ মুরগির ডিম ১৩ টাকা, ডজনে ১৫৬ টাকা বিক্রি হয়।

সকাল থেকেই সড়ক পথের যাত্রীরা ও স্থানীয়রা শিক্ষার্থীদের থেকে পণ্য ক্রয় করেন। পরবর্তীতে দুপুর আড়াইটার দিকেই বাজারের সকল পণ্য বিক্রি হয়ে যায়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক প্রতিনিধি জানান, সোমবার থেকে এই বাজার কার্যক্রম শুরু করেছি। আমরা ছাত্র আন্দোলনের শুরু থেকে ট্রাফিক নিয়ন্ত্রণ, বাজার মনিটরিং সর্বশেষ বিনা লাভের বাজারের কার্যক্রম হাতে নিয়েছি। বাজার মনিটরিং করতে গেলেই অনেক ক্রেতা ক্ষোভ নিয়ে আমাদের বলেন, আমাদের কারণে জিনিসপত্রের দাম বৃদ্ধি পেয়েছে। তখন এইসব কথা শুনে নিজের বিবেকে বাধা দেয়। এ থেকেই আমাদের ক্ষুদ্র প্রচেষ্টা।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!