AB Bank
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজবাড়ীর গোয়ালন্দে সাশ্রয়ী মূল্যের সবজি বিক্রি করলেন সান-সাইন কলেজিয়েট স্কুল


রাজবাড়ীর গোয়ালন্দে সাশ্রয়ী মূল্যের সবজি বিক্রি করলেন সান-সাইন কলেজিয়েট স্কুল

সারাদেশে যখন লাগামহীন নিত্যপণ্যের বাজার তখন রাজবাড়ীর গোয়ালন্দে একদিনের জন্য সাশ্রয়ী মূল্যে (ন্যায্যমূল্যে) বিভিন্ন ধরনের সবজি বিক্রি করলেন সান-সাইন কলেজিয়েট স্কুল নামের একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান।

দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বমুখীর বাজারে জন-জীবনে দূর্ভোগের সৃষ্টি। আর এ দুর্ভোগ কমাতে এবং শিক্ষার্থীদের জীবন ও জীবিকা বিষয়ে বাস্তব জ্ঞান অর্জনের লক্ষে এবং সমাজসেবায় অবদান রাখতে এক দিনের জন‍্য ন্যায্যমূল্যে সবজি বিক্রির ব‍্যবস্থা করেন উপজেলার বাসস্ট্যান্ড এলাকার সান-সাইন কলেজিয়েট স্কুল নামাের এই বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানটি।

সরজমিন মঙ্গলবার (২২ অক্টোবর) বেলা ১১টার দিকে দেখা যায়, গোয়ালন্দ বাসস্ট্যান্ড এলাকায় বিদ‍্যালয়টির সামনে দিন ব‍্যাপী ন্যায্যমূল্যে সবজি বিক্রির জন‍্য দোকানের পসরা সাজিয়ে বসেছেন প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থীরা।

এদিন প্রতিষ্ঠানটি স্থানীয় বাজারের থেকে সাশ্রয়ী মূল্যে  (ন‍্যায‍্যমূল‍্যে) সবজি বিক্রি শুরু করেছেন। শিক্ষক-শিক্ষার্থীরা মিলে ১৭ টি পণ্যে মোট ১৪‍‍`শ কেজি সবজির আলাদা আলাদাভাবে মূল‍্য তালিকা টাঙিয়ে বিক্রি করেন।

এ-সময় ফুলকপি ৭৫ টাকা কেজি (স্থানীয় বাজার মূল‍্য ১০০ টাকা), ঢেড়শ ৫০ টাকা ( স্থানীয় বাজার মূল‍্য ৬০ টাকা), বরবটি ১ কেজি ও ১ টা গোল লাউ ৫০ টাকা (স্থানীয় বাজার মূল‍্য ৬০ টাকা), ৬৫ টাকা কেজি গোল বেগুন (বাজার মূল‍্য ৮০ টাকা), ৬০ টাকা কেজি পটল (স্থানীয় বাজার মূল‍্য ৭০ টাকা), ৪৫ টাকা কেজি করলা ও কচুরমূখী (স্থানীয় বাজার মূল‍্য ৭০ টাকা), ৩৫ টাকা কেজি মুলা (স্থানীয় বাজার মূল‍্য ৫৫ টাকা), ৩০ টাকা কেজি ধুন্দল ও পেঁপে স্থানীয় (বাজার মূল‍্য ৫০ টাকা), ৪৫ টাকায় ১ টা লম্বা লাউ (স্থানীয় বাজার মূল‍্য ৬০ টাকা ), একটা চাল কুমড়া ২৫টাকা (স্থানীয় বাজার মূল‍্য ৩০ টাকা), ১০০ গ্রাম ধনেপাতা ২০টাকা (স্থানীয় বাজার মূল‍্য ৩৫ টাকা ), কাঁচামরিচ ১কেজি ২০০টাকা (স্থানীয় বাজার মূল‍্য ২৪০ টাকা), ১ হালি ডিম ৫০ টাকা (স্থানীয় বাজার মূল‍্য ৫৫ টাকা) এই পণ্য গুলো সাশ্রয়ী মূল্যে  ক্রয় করার সুযোগ পান স্থানীয় ক্রেতারা।

পৌর শহরের কুমড়াকান্দি এলাকার এক ক্রেতার সাথে আলাপ কালে বলেন, গোয়ালন্দ বাজারের তুলনায় সবগুলো সবজি ১৫ থেকে ২০ টাকা কেজিতে সাশ্রয়ী মূল্যে পাওয়ায় আমি এখান থেকে সবজির বাজার করলাম। অন্তত একদিন হলেও ন‍্যায‍্য মূল‍্যে সবজি কিনতে পেরে ভালই লাগছে।

সান-সাইন কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক নুরতাজ আলম রবিন বলেন, ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের জীবন ও জীবিকা বিষয়ের উপর প্রাকটিক‍্যাল পরিক্ষা থাকায় বাস্তব জীবনে অভিজ্ঞতা অর্জনের লক্ষে এবং সমাজসেবায় অবদান রাখতে নিজ প্রতিষ্ঠান থেকে ভর্তুকি দিয়ে এমন আয়োজন করেছি। এমন আয়োজনে শিক্ষার্থীদের বাস্তব জ্ঞান অর্জনও হলো এবং পাশাপাশি গোয়ালন্দের জনগণ কম মূল‍্যে একদিন অন্তত সবজি ক্রয়ের সুযোগ পেলো।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!