AB Bank
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাণীশংকৈলে কবরস্থান থেকে ৬টি কঙ্কাল চুরি


রাণীশংকৈলে কবরস্থান থেকে ৬টি কঙ্কাল চুরি

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার একটি কবরস্থানে কবর খুঁড়ে ছয়টি কঙ্কাল চুরির অভিযোগ পাওয়া গেছে।

গতকাল মঙ্গলবার (২২ অক্টোবর) রাতে উপজেলার ৪ নং লেহেম্বা ইউনিয়নের রসুনপুর সরকারি কবরস্থানে কঙ্কাল চুরির ঘটনাটি ঘটে।

এলাকাবাসী ও পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল রাতে কবরস্থানে কয়েকটি কবর খুঁড়েছে দুর্বৃত্তরা। এর মধ্যে ছয়টি কবর থেকে কঙ্কাল চুরি করে নিয়ে যায় তারা। আজ বুধবার বিকালে স্থানীয় লোকজন ওই কবরস্থানে গরু-ছাগল চড়াতে এলে কয়েকটি কবরের মাটি খোঁড়া অবস্থায় দেখতে পান।

চুরি হওয়া কঙ্কালগুলোর মধ্যে রসুনপুর গ্রামের মৃত স্বজনেরা রয়েছেন। তারা হলেন সাদেকুলের মা, ইউসুফের বাবা, বেলালের বাবা, আজাদের ভাই। এই ঘটনায় ঐ এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

খবর পেয়ে রাণীশংকৈল থানার পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন চিকিৎসক জানান, মেডিকেল কলেজের শিক্ষার্থীদের পড়াশোনার জন্য মানুষের কঙ্কালের প্রয়োজন পড়ে। প্রতিটি কঙ্কাল ২০ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। ওই মেডিকেল কলেজগুলোয় কঙ্কাল সরবরাহ করার এজেন্টরাই মূলত বিভিন্ন স্থান থেকে কবর খুঁড়ে কঙ্কাল সরবরাহ করে থাকে।

এ বিষয়ে রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, গভীর রাতে কোনো এক সময় সংঘবদ্ধ চক্র কয়েকটি কবরের মাটি খোঁড়ে। সেখানে ছয়টি কবর থেকে কঙ্কাল চুরি নিয়ে গেছে। বাকি কবরগুলো খোঁড়া হলেও সেখান থেকে কঙ্কাল চুরি করতে পারেনি দুর্বৃত্তরা। যেসব কবর থেকে কঙ্কালগুলো চুরি হয়েছে, সেগুলোতে ছয় মাস থেকে এক বছরের মধ্যে লাশ দাফন করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!