AB Bank
ঢাকা বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শাহজাদপুরে প্রায় ১ কিলোমিটার মহাসড়ক রাস্তার বেহাল দশা


Ekushey Sangbad
মো. দিল, সিরাজগঞ্জ
০৩:৫৮ পিএম, ২৩ অক্টোবর, ২০২৪
শাহজাদপুরে প্রায় ১ কিলোমিটার মহাসড়ক রাস্তার বেহাল দশা

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা বগুড়া - নগরবাড়ী মহাসড়কের বেহাল দশা।  মশিপুর  থেকে তালগাছি  পর্যন্ত সড়কের দুরত্ব প্রায় ১ কিলোমিটার। এই সড়‌কের মশিপুর বাজার  থেকে   যমুনা টেক্সটাইল মিলস পর্যন্ত রাস্তার বেহাল দশা  প্রায়ই ঘটছে ছোট- বড় দুর্ঘটনা। সেই সাথে ধুলাতে কুয়াশায় পরিণত হয়েছে  মহাসড়ক।

স‌রেজ‌মি‌নে গিয়ে দেখা যায়, রাস্তার কার্পেটিং উঠে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। দীর্ঘদিনও সংস্কার না হওয়ায় সড়কটি যান চলাচলে জন‌্য অনুপযোগী হয়ে পড়েছে।

মহাসড়কে  সারাদিন  প্রায় এক  লক্ষধিক এর বেশি  যান চলাচল এই মহাসড়ক দিয়ে  জেলা, বগুড়া, রংপুর,  দিনাজপুর,  পাবনা - ঢাকাগামীসহ সারাদেশে যাতায়াত করে থাকেন।  এমন কি কৃষকের বিভিন্ন ফসল বহনের গা‌ড়ি এবং বিভিন্ন কোম্পানির মালামাল ও যাত্রীবাহী বাস, সিএনজিচালিত অটোরিকশা, ইজিবাইকসহ ব্যাটারিচালিত ভ্যান গাড়ি যাতায়াত করে এই রাস্তা দিয়েই। রাস্তা খারাপ হওয়ায় প্রতি‌দিনই  ঘ‌টছে কোন না কোন দুর্ঘটনা।

এই রাস্তা দি‌য়ে যানবাহনের চালা‌নো ক‌য়েকজন চালক জানান, সড়কটির অবস্থা এত খারাপ যে, ২ মিনিটের রাস্তা পার হতে ২০ মি‌নিট পর্যন্ত লেগে যায়। বে‌শি সমস‌্যায় প‌রতে হয় গর্ভবতী নারী ও অসুস্থ ব‌্যক্তি‌দের হাসপাতাল ও ক্লিনিকে নিয়ে যাবার সময়।

স্থানীয়রা অ‌ভি‌যোগ ক‌রে ব‌লেন, দীর্ঘদিন যাবত রাস্তা‌টি চলাচলের অনুপযোগী হয়ে প‌রে আছে তারপরও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আসেনি।    তারা দ্রুত রাস্তা‌টি মেরামতের দাবি জানান।

এ বিষ‌য়ে নির্বাহী প্রকৌশলী,  জানান,   ১ কিলোমিটার  পর্যন্ত রাস্তার  বেহাল দশার বিষয়টি তিনি অবগত আছেন। সড়কটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট দপ্তরে তালিকা পাঠানো হয়েছে। বরাদ্দ  হাতে পেয়েছি বেশ কিছু দিন ঝড়- বৃষ্টি হওয়ায় কার্যক্রম বন্ধ রয়েছে। আবহাওয়া ঠিক হলে দ্রুত  সড়কটি সংস্কারের কাজ শুরু করা হবে বলে জানান তিনি।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!