AB Bank
ঢাকা বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাভারের আশুলিয়া দুই নারী শ্রমিক গুলিবিদ্ধ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:১৫ পিএম, ২৩ অক্টোবর, ২০২৪
সাভারের আশুলিয়া দুই নারী শ্রমিক গুলিবিদ্ধ

সাভারের আশুলিয়ার নরসিংহপুর এলাকায় চার মাসের বকেয়া বেতন দাবিতে আন্দোলনে নেমে গুলিবিদ্ধ হয়েছেন দুই নারী পোশাক শ্রমিক। বুধবার (২৩ অক্টোবর) বেলা ১১টার দিকে আশুলিয়ার জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেডের সামনে এ ঘটনা ঘটে। পরে গুলিবিদ্ধ অবস্থায় দুজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে নেওয়া হয়। গুলিবিদ্ধরা হলেন- চম্পা খাতুন (২২) ও মোরশেদা বেগম (৩৮)।

গুলিবিদ্ধ চম্পা খাতুনের ভাই স্বপন বলেন, আমার বোন জেনারেশন নেক্স টু ফ্যাশন লিমিটেডে সেলাই মেশিন অপারেটর হিসেবে কাজ করেন। গত চার মাস ধরে তাদের বেতন দেয় না। এ নিয়ে তারা আজকে সকালে আন্দোলন করতে গেলে পুলিশ গুলি করে। এ সময় আমার বোনের পেটে ও বাম হাতে গুলি লাগে। পরে প্রথমে তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় সেখান থেকে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়।

তিনি বলেন, আমার বোনের অবস্থা ভালো না তার শরীর থেকে অনেক রক্ত বেরিয়েছে। তার জ্ঞান থাকলেও সে কাউকে চিনতে পারছে না। আমাদের বাড়ি রংপুর জেলার পীরগঞ্জ থানার জাহাঙ্গীরাবাদ গ্রামে।

মোরশেদার স্বামী আশরাফুল বলেন, আমার স্ত্রী ওই গার্মেন্টসে সিনিয়র অপারেটর হিসেবে কাজ করে। চার মাস ধরে গার্মেন্টস বেতন দিচ্ছে না। এই নিয়ে শ্রমিকরা আন্দোলনে নামে। এতে পুলিশ শ্রমিকদের উপরে গুলি চালায়। আমার স্ত্রীর পেটে ও হাতে গুলি লেগেছে। বর্তমানে জরুরি বিভাগে তার চিকিৎসা চলছে। আমাদের বাড়ি রংপুর জেলার পীরগঞ্জ থানার তুলারাম মজিদপুর গ্রামে।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো ফারুক বলেন, আশুলিয়া থেকে গুলিবিদ্ধ অবস্থায় দুই নারী পোশাক শ্রমিককে হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে আসা হয়েছে। বর্তমানে জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!