AB Bank
ঢাকা বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্রহ্মপুত্র নদে মোবাইল কোর্ট পরিচালনা করে ইলিশ ও কারেন্ট জাল জব্দ


Ekushey Sangbad
নয়ন দাশ, কুড়িগ্রাম
০৫:৫৪ পিএম, ২৩ অক্টোবর, ২০২৪
ব্রহ্মপুত্র নদে  মোবাইল কোর্ট পরিচালনা করে ইলিশ  ও কারেন্ট জাল জব্দ

কুড়িগ্রাম জেলার যাত্রাপুর ইউনিয়নে ব্রহ্মপুত্র নদে  মোবাইল কোর্ট পরিচালনা করে ইলিশ  ও কারেন্ট জাল জব্দ করা হয়েছে ।

২২ অক্টোবর সন্ধ্যায় কুড়িগ্রাম জেলা মৎস্য কর্মকর্তা  মোঃ মুক্তাদিল  খানের নেতৃত্বে মা ইলিশ ধরার নিষিদ্ধ অভিযানে এনডিসি মহোদয় সহ জেলা মৎস্য বিভাগের কর্মকর্তা  মোঃ সারোয়ার জামান, সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা  ইসমত আরা সহ পুলিশ প্রশাসনের সার্বিক সহযোগিতায় ব্রহ্মপুত্র নদে মোবাইল কোর্ট  পরিচালনা করা হয়।  

ব্রহ্মপুত্র নদে মোবাইল কোর্ট পরিচালনার সময় নদী থেকে প্রায় ৩৫টি কারেন্ট জাল জব্দ করা হয়  এবং জব্দকৃত কারেন্ট জালে প্রায় ১১ কেজি জাটকা ইলিশ  মাছ পাওয়া যায় ।

রাতে উলিপুর উপজেলার বেগমগঞ্জ ইউনিয়নের ব্রহ্মপুত্র নদের তীরবর্তী মোল্লারহাট বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয় ।

জনসচেতনতায় কুড়িগ্রাম জেলা মৎস্য বিভাগের আয়োজনে মোল্লাহাট বাজারে সাধারণ নাগরিকদের সামনে সরকারের বিভিন্ন নির্দেশনা মূলক কার্যক্রম তুলে ধরেন কুড়িগ্রাম সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা কর্মকর্তা ইসমত আরা। পরে জব্দকৃত কারেন্ট জাল ব্রহ্মপুত্র নদীর তীরে সাধারণ মানুষের উপস্থিতিতে আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয়। জব্দকৃত জাটকা ইলিশ প্রশাসনের সার্বিক সহযোগিতায় কুড়িগ্রাম শিশু পরিবারে এতিমদের জন্য দেয়া হয় । বিভিন্ন বিষয় নিয়ে কুড়িগ্রাম জেলা মৎস্য কর্মকর্তা  মোঃ মোক্তাদিল খান বলেন, মা ইলিশ রক্ষার্থে এই অভিযান নির্দিষ্ট সময় পর্যন্ত অব্যাহত থাকবে। মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ধারা অনুযায়ী আর্থিক জরিমানার বিধান রয়েছে ।

দেশীয় মাছের উৎপাদন বৃদ্ধি এবং অবৈধ জাল ব্যবহার করে যেন মাছের বংশ বৃদ্ধি ব্যহত না হয় সেজন্য প্রশাসনের সহযোগিতায় এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!