AB Bank
ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যশোরে অস্ত্র মাদক মামলায় তিন জনের ১৭ বছর করে সাজা


Ekushey Sangbad
ইয়ানুর রহমান, যশোর
০১:০২ এএম, ২৫ অক্টোবর, ২০২৪
যশোরে অস্ত্র মাদক মামলায় তিন জনের ১৭ বছর করে সাজা

যশোরে অস্ত্র ও মাদক সহ আটক তিন যুবকের ১৭ বছর করে সাজা প্রদান করেছে আদালত। বৃহস্পতিবার স্পেশাল ট্রাইব্যুনাল ৮ এর বিচারক সুরাইয়া সাহাব এ আদেশ দেন।

সাজাপ্রাপ্তরা হলেন, বেনাপোলের সরবাংহুদা গ্রামের মৃত ছাবেদ আলীর ছেলে আলমগীর হোসেন, একই গ্রামের শহীদ বিশ্বাসের ছেলে আনারুল ইসলাম ও ঘিবা গ্রামের এজবার বিশ্বাসের ছেলে সাজুল। বুধবার আলমগীর ও আনারুলের উপস্থিতিতে এ সাজা প্রদান করে দুই আসামিকে কারাগারে পাঠানো হয় এবং অপর আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পিপি আলতাফ হোসেন।

মামলা সূত্রে জানায়, ২০২০ সালের ৫ সেপ্টেম্বর বিজিবি‍‍`র কাছে খবর আসে সিমান্ত এলাকা থেকে অস্ত্র ও মাদক নিয়ে একদল যুবক বেনাপোলের দিকে আসছে। এসময় বিজিবর একটি টিম মেইন পিলারের একটু দুরে ঘিবা গ্রামের কমিউনিটি ক্লিনিকের পাশে উৎ পেতে থাকে। তিনজনকে তিনটি বস্তা নিয়ে পশ্চিম দিক থেকে আসতে দেখে বিজিবির সন্দেহ হয়। তাদেরকে থামতে বললে পালানোর চেষ্টা করে কিন্তু শেষমেষ তিনজনই  ধরা পড়ে। পরে তাদের তল্লাসি করা হলে আলমগীর হোসেনের কাছে থাকা একটি প্লাস্টিকের বস্তা থেকে ১১ টি পিস্তল, ২২ টি ম্যাগজিন ও ৫০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। আনারুলের বস্তা থেকে আট কেজী ও সাজজুলের বস্তা থেকে আরও ছয় কেজী গাঁজা উদ্ধার করা হয়। এ ঘটনায় যশোর ব্যাটালিয়ান (৪৯) বিজিবি রঘুনাথপুর বিওপির হাবিলদার মিজানুর রহমান বাদী হয়ে বেনাপোল পোর্ট থানায় একটি মামলা করেন। ওই মামলাটি তদন্ত করে পোর্ট থানার এসআই রোকনুজ্জামান ওই তিন আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন।

বৃহস্পতিবার আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়া তাদের বিচারক এ সাজা প্রদান করেন।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!