AB Bank
ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সদরঘাটে লঞ্চ ছিনতাই, থানায় অভিযোগ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:০৫ পিএম, ২৫ অক্টোবর, ২০২৪
সদরঘাটে লঞ্চ ছিনতাই, থানায় অভিযোগ

রাজধানীর সদরঘাটে হাসনাবাদ এলাকায় বুড়িগঙ্গার তীরে থাকা এমভি জাহিদ-৮ নামের একটি লঞ্চ ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ থানায় লঞ্চের ম্যানেজার শাহ আলম একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। বৃহস্পতিবার দক্ষিণ কেরাণীগঞ্জ থানা ও অভিযোগকারী বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযোগপত্রে বলা হয়, গত ২২ অক্টোবর (মঙ্গলবার) বিকেল ৫টার দিকে এমভি জাহিদ লঞ্চ বুড়িগঙ্গার তীরে হাসনাবাদের রিপন ডগইয়ার্ডে রাখা হয়। সেখানে বিবাদী মিনজু ঢালী ও তার তিন ছেলে রনি, সনি ও বাবুসহ আরো অজ্ঞাতনামা লোকজন জাহাজের ভিতরে প্রবেশ করে। এরপর চাঁদার টাকার জন্য কোম্পানীর মালিক আশরাফুল আলম জাহিদের খোঁজ করে। মালিককে খোঁজাখুজি করে না পেয়ে তারা দেশীয় অস্ত্রে-সন্ত্রে সজ্জিত হয়ে বেআইনী জনতাবদ্ধে পরদিন ২৩ অক্টোবর (বুধবার) বিকেল ৪টার দিকে ডগইয়ার্ডে থাকা লঞ্চের স্ট্যাফদের মারপিট করে। এরপর দেশীয় অস্ত্র-সস্ত্রের মুখে জিম্মি কর এমভি জাহিদ-৮ লঞ্চ জোরপূর্বকভাবে চালিয়ে নিয়ে যায়। লঞ্চটি দক্ষিণ কেরানীগঞ্জের পারগেন্ডারিয়া ইকবাল চেয়াম্যানের ডগইয়ার্ডর সামনে ভিড়িয়ে রাখে।

অভিযোগে আরো বলা হয়, বিবাদীরা লঞ্চের কর্মচারী বাবুল ড্রাইভার, মিজান ড্রাইভার, জামাল শুকানীদেরকে মারপিট করে মারাত্মক আহত করে এবং ১০ লাখ চাঁদা দাবী করে। চাঁদার টাকা না দিলে লঞ্চের যন্ত্রাংশ খুলে বিক্রয় করবে বলে জানায়।

এ বিষয়ে অভিযোগকারী এমভি জাহিদ-৮ লঞ্চের ম্যানেজার শাহ আলম বলেন, আমাদের লঞ্চ ছিনতাই করা হয়েছে। এ অভিযোগে কোতোয়ালী থানার উপ-পরিদর্শক জুলফিকারের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছি। ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ থানার উপ-পরিদর্শক জুলফিকার বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে। ঘটনাটি তদন্ত করা হচ্ছে।

একুশে সংবাদ/ এস কে

Link copied!