AB Bank
ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রশাসনের কড়া নজরদারি, বন্ধ অবৈধ বালু উত্তোলন


প্রশাসনের কড়া নজরদারি, বন্ধ অবৈধ বালু উত্তোলন

প্রশাসনের কড়া নজরদারি ও নিয়মিত অভিযান পরিচালনার কারণে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার পদ্মা নদীতে অবৈধ বালু উত্তোলন বন্ধ রয়েছে। এছাড়া, উপজেলার লেছড়াগঞ্জ বালুমহালের বাইরে বালু উত্তোলন বন্ধ রয়েছে। 

শুক্রবার (২৫ অক্টোবর) বিকেলে নিয়মিত নজরদারির অংশ হিসেবে নদীতে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শাহরিয়ার আশরাফের নেতৃত্বে পদ্মা নদীর বাহাদুরপুর থেকে ধুলশুড়া পর্যন্ত অংশে টহল পরিচালনা করেন। তবে, এ সময় কোনো অবৈধ ড্রেজার পাওয়া যায়নি।

এর আগে গত ২ অক্টোবর বালুমহালের এলাকার বাইরে থেকে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে শহীদ মিয়া, নাদিম হোসেন ও লিটন হোসেনকে ৫০ হাজার টাকা করে মোট দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

সার্বিক বিষয়ে হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমান বলেন, অবৈধভাবে কেউ যেন পদ্মা নদী থেকে বালু উত্তোলন না করতে পারে সেজন্য উপজেলা প্রশাসন তৎপর রয়েছে। নিয়মিত অভিযান পরিচালনাসহ মোবাইল কোর্ট অব্যাহত আছে। কয়েকদিন আগেও তিনজনকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া, উপজেলার লেছড়াগঞ্জ বালুমহালের লোকজনও যেন সীমানার বাইরে থেকে বালু তুলতে না পারে সে বিষয়েও নজর রাখা হচ্ছে।

একুশে সংবাদ/ এস কে

Link copied!