AB Bank
ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নরসিংদীতে প্রস্তাবিত কমিউটার ট্রেন চালুসহ ১২ দফা দাবিতে মানববন্ধন


Ekushey Sangbad
সাব্বির হোসেন, পলাশ, নরসিংদী
১১:০৮ পিএম, ২৫ অক্টোবর, ২০২৪
নরসিংদীতে প্রস্তাবিত কমিউটার ট্রেন চালুসহ ১২ দফা দাবিতে মানববন্ধন

নরসিংদীতে প্রস্তাবিত কমিউটার ট্রেন দ্রুত চালুসহ ১২ দফা দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। আজ শুক্রবার (২৫ অক্টোবর) বিকেল সাড়ে ৪ টায় নরসিংদী রেলওয়ে স্টেশনে জেলার সর্বস্থরের জনগনের ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়।

১২ দফা দাবি গুলো হলো ১. প্রস্তাবিত নরসিংদী কমিউটার ট্রেনটি দ্রুত সময়ের মধ্যে চালু করতে হবে। ২.চট্টগ্রামগামী ৭০৪ নং মহানগর প্রভাতী, ৭৪২ তুর্ণা নিশিতা, ৭০৩ মহানগর গোধূলী, ৭১০ পারাবত এক্সপ্রেস আন্ত:নগর ট্রেনগুলোর নরসিংদীতে স্টপিজ দিতে হবে। ৩. তিতাস কমিউটার, কর্ণফুলী কমিউটার, সুরমা মেইল, নোয়াখালী এক্সপ্রেস ও ঢাকা এক্সপ্রেস ট্টেনগুলোর যাত্রীবাহী কোচ বৃদ্ধি করতে হবে এবং সিডিউল ঠিক রেখে প্রতিদিন চালাতে হবে। ৪. নরসিংদীর জন্য আপ-ডাউনে আসন সংখ্যা ৫০০ তে উন্নতি করতে হবে। ৫. বন্ধ থাকা ঘোড়াশাল, আমিরগঞ্জ ও শ্রীনিধি স্টেশনগুলো চালু করে যাত্রী বিড়ম্বনা বন্ধ করতে হবে। ৬. স্টেশনে ব্ল্যাকারমুক্ত টিকেট ক্রয়ের উপযুক্ত ব্যবস্থা এবং ঢাকা ও নরসিংদী থেকে পর্যাপ্ত স্ট্যান্ডিং টিকেট সরবরাহ করতে হবে, এছাড়া কমিউটার ট্রেনের টিকেট কাউন্টারে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ করতে হবে পাশাপাশি এক সিটের জন্য একাধিক টিকেট ক্রয় করতে বাধ্য করা বন্ধ করতে হবে। ৭. নরসিংদী স্টেশনের প্লাটফর্ম থেকে সকল প্রকার অবৈধ দোকানপাট উচ্ছেদ এবং হকারমুক্ত করতে হবে। ৮. নরসিংদী রেলস্টেশনে যাত্রী সাধারণের ব্যবহৃত ২ নং প্লাটফর্মের পরিধি ও যাত্রী ছাউনি বধিত করতে হবে। ৯. ডাউন লাইনে স্টপিজের জন্য সকল ট্রেনগুলোকে ০৪ নং রেললাইনে থামাতে হবে। ১০. রেলস্টেশনে উন্নতমানের একটি পাবলিক টয়লেট এবং পানীয় জলের ব্যবস্থা করতে হবে। ১১. রেলওয়ে স্টেশনের ভিতরে ও বাহিরে যাত্রী নিরাপত্তার স্বার্থে আলোকসজ্জা বৃদ্ধি এবং জিআরপি/আরএনবি দ্বারা সর্বদা টহল কার্যক্রম জোরালোভাবে নিশ্চিত করতে হবে। ১২. ইতিমধ্যে বন্ধ হয়ে যাওয়া সকল লোকাল, মেইল ও কমিউটার ট্রেনগুলো পুন:রায় চালু করতে হবে।

মানববন্ধনে অংশ নেওয়া যাত্রীরা জানান, রেলওয়ে কর্তৃপক্ষ আমাদের ১২ দফা দাবি গুলো দ্রুত মেনে না নিলে সামনে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো। মানববন্ধন শেষে রেলওয়ের মহাপরিচালকের বরাবর লেখা একটি স্মারকলিপি নরসিংদী রেলস্টেশন মাস্টার এটিএম মুসার কাছে প্রদান করেন যাত্রীরা।

একুশে সংবাদ/এনএস

Link copied!