AB Bank
ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪, ১০ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিশু আবু তালহা কে বাঁচাতে এগিয়ে আসুন


Ekushey Sangbad
মুকসুদপুর প্রতিনিধি, গোপালগঞ্জ
০৮:০৫ পিএম, ২৬ অক্টোবর, ২০২৪
শিশু আবু তালহা কে বাঁচাতে এগিয়ে আসুন

হৃৎপিন্ডে এক বড় জটিলতা নিয়ে জন্ম হয় শিশু আবু তালহার। তার বয়স ১১ মাস। জন্মের ২ মাসের মাথায় তার হৃৎপিন্ডে সমস্যার কথা জানাতে পারে পরিবার। শ্বাসকষ্ট ও অন্যান্য আরও কিছু জটিলতা নিয়ে শিশুটিকে ভর্তি করা হয় গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে। 

গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের শিশু রোগ বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ শাহ আব্দুল্লাহ আল বাকি রেফার্ড করেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের শিশু ও শিশু হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ সন্তোষ কুমার সাহার নিকট। চিকিৎসক জানান, শিশুটির হৃৎপিন্ডে রয়েছে একটি ছিদ্র আর সে কারণেই এসব জটিলতা। দুই মাস বয়স থেকে চলতে থাকে তার চিকিৎসা।

সম্প্রতি শিশুটির সমস্যা আরও বেড়ে গেলে দরিদ্র দম্পতি গোপালগঞ্জের চিকিৎসকদের পরামর্শে শিশুটিকে ঢাকায় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের নিয়ে যান। এরপর হৃদরোগ বিশেষজ্ঞের ডাঃ সন্তোষ কুমার সাহার শরণাপন্ন হন আবু তালহার পরিবার।

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সহযোগী অধ্যাপক ডাঃ সন্তোষ কুমার সাহা বিভিন্ন পরীক্ষা-নীরিক্ষা শেষে ব্যবস্থাপত্রে লেখেন, হার্টে বড় ছিদ্র ও শ্বাসনালী অতি সরু, অপারেশন লাগবে, ব্যয়বহুল, ঝুঁকিপূর্ণ, দেরি করা যাবে না।

অপারেশন করতে গেলে খরচের ব্যাপার তো রয়েছে। কত টাকা লাগবে? দরিদ্র দিনমজুর হতদরিদ্র পিতার মতিউর রহমান ও তার স্ত্রী হোসনে আরা জানতে পারেন, তাদের সন্তানকে সুস্থ করতে প্রয়োজন প্রায় ৫ লাখ টাকা। এরপর দরিদ্র দম্পতি দিশেহারা হয়ে পড়েন। কোথায় পাওয়া যাবে টাকা, কে দেবে? আবু তালহার মা হোসনে আরা সমাজের বিত্তবান, দাতা ও সামর্থ্যবানদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, সবার অংশগ্রহণ আর সামান্য দান একত্রিত করে হয়তো আমার সন্তানের চিকিৎসা করা সম্ভব হবে। তিনি তার সন্তানের চিকিৎসার জন্য সবার কাছে সাহায্য প্রত্যাশা করেন।

আগ্রহীদের আবু তালহার চিকিৎসা সংশ্লিষ্ট খোঁজখবর ও সহযোগিতার জন্য ০১৭৩১৪৬৮৭৫৬ / ০১৩০২৬১৭২২০ নম্বরে যোগাযোগ করতে পারেন। শিশু আবু তালহা গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের গোপালপুর গ্রামের মতিউর রহমান ও হোসনে আরা দম্পতির সন্তান।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!