AB Bank
ঢাকা সোমবার, ২৮ অক্টোবর, ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নাশকতা মামলায় আওয়ামীলীগ নেতা গ্রেফতার


Ekushey Sangbad
আদমদীঘি উপজেলা প্রতিনিধি, বগুড়া
০৫:২২ পিএম, ২৭ অক্টোবর, ২০২৪
নাশকতা মামলায় আওয়ামীলীগ নেতা গ্রেফতার

বগুড়ার আদমদীঘি বাসস্ট্যান্ড এলাকায় বিএনপির অফিসে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ সংক্রান্ত নাশকতা মামলায় পুলিশ উপজেলার আওয়ামী লীগের নেতা মোবারক আলী (৪০) কে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত আওয়ামী লীগ নেতা উপজেলার চাঁপাপুর ইউনিয়নের গোবিন্দপুর প্রামানিক পাড়ার মৃত আবু জাফর প্রাং এর ছেলে। গত বুধবার (২৬ অক্টোবর) রাতে তাকে গ্রেফতার করা হয়। এ নিয়ে এ মামলায় আওয়ামীলীগের ৯জন নেতাকর্মীকে গ্রেফতার করা হলো।   

মামলা সুত্রে জানাযায়, গত ৪ আগষ্ট আদমদীঘিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে ঠেকাবার জন্য আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠনের প্রায় ২৫০ জন নেতাকর্মি ককটেল, পেট্রোল সাবল ও লাঠি সোডাসহ ধারালো অস্ত্রে সজ্জিত দলবদ্ধ হয়ে উস্কানিমুলক স্লোগান দিয়ে আদমদীঘি সদরে বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত বিএনপির অফিসের সামনে ককটেল নিক্ষেপ ও বিস্ফোরণ ঘটিয়ে আতংক সৃষ্ঠি করে। এরপর হামলাকারিরা বিএনপি অফিসে ঢুকে দরজা জানালা ভাংচুর, চেয়ার, কাঠের আলমারী, ফ্যানসহ অন্যান্য আসবাবপত্র ও শহীদ জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি ঘর থেকে বের করে তাতে পেট্রোল ঢেলে অগ্নিসংযোগ করে পুড়ে ফেলে। 

এ ঘটনায় গত ২৫ আগষ্ট রাতে ১২৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ২৫০জনের নামে বিশেষ ক্ষমতা আইন তৎসহ বিস্ফোরক উপাদানবলী আইনে একটি মামলা দায়ের করেন। এ মামলায় উল্লেখিত এক জনকে গ্রেফতার করে গতকাল রোববার দুপুরে আদালতে পাঠানো হয় বলে অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানান। 

একুশে সংবাদ/ এস কে

Link copied!