AB Bank
ঢাকা সোমবার, ২৮ অক্টোবর, ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পীরগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ


পীরগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ উঠেছে আবুল কালাম আজাদ নামে এক প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে। আইনের তোয়াক্কা না করে প্রভাব খাটিয়ে জমি দখল করে টিনের ঘর নির্মাণ করে ইটের সীমানা প্রাচীর নির্মাণ করছেন। সোমবার দুপুরে পীরগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন সাবেক ইউপি চেয়ারম্যান শামস রায়হান চৌধুরী রানা।


সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, পীরগঞ্জ পৌর শহরের মিত্রবাটী মোজৗার ২৭নং খতিয়ানের সিএস এবং এসএ রেকর্ডীয় মালিকদের কাছ থেকে ১৯৭৯ সালে ৭০০৬নং দলিল মূলে সাড়ে ১০ শতক জমি ক্রয় করেন মালগাও গ্রামের আব্দুর রহমান চৌধুরী। দীর্ঘ প্রায় ৪৫ বছর ধরে জমির খাজনা পরিশোধ করে সেখানে বসত করে আসছেন আব্দুর রহমান চৌধুরীর ছেলে সাবেক ইউপি চেয়ারম্যান শামস রায়হান চৌধুরী রানা। বিগত কয়েক বছর ধরে ওই জমি নিজের দাবী করে বিভিন্ন ভাবে শামস রায়হান চৌধুরীর পরিবারকে হয়রানি করে আসছেন ঐ এলাকার আবুল কালাম আজাদ নামে এক প্রভাবশালী ব্যক্তি। 

এ নিয়ে আদালতে মামলাও হয়। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উভয় পক্ষের কেউ জমির আকার আকৃতি পরিবর্তন কিংবা কোন অবকাঠাকামো কিংবা প্রাচীর নির্মাণ করতে পারবেন না মর্মে স্থিতাবস্থা বজায় রাখার জন্য ২০২৩ সালে ৫ মার্চ আদেশ জারী করেন সহকারী জজ আবু তালেব মিয়া। কিন্তু আবুল কালাম আজাদ আদালতের আদেশ অমান্য করে  রবিবার প্রভাব খাটিয়ে ওই জমি দখলে নিয়ে টিনের ঘর তুলেছেন এবং সোমবার সীমানা প্রাচীর নির্মাণ করছেন। এ নিয়ে পীরগঞ্জ থানায় অভিযোগ করেছেন। সোমবার দুপুরে পুলিশ প্রাচীর নির্মান করতে নিষেধ করলেও মানছেন না আবুল কালাম আজাদ পক্ষ। তারা আদালত এবং পুলিশের নির্দেশনা অমান্য করে প্রচীর নির্মান কাজ করেই চলছেন।
 

এ বিষয়ে আবুল কালাম আজাদ জানান, ঐ জমির বৈধ মালিক তিনি। প্রতিপক্ষদের দীর্ঘদিন ধরে জমির কাগজপত্র দেখানোর তাগিদ দিলেও তারা কোন কাগজপত্র দেখাতে পারেননি। তারা বৈধ কাজগপত্র দেখাতে পারলে তিনি জমি ছেড়ে দিবেন বলেও জানান।
 

এ বিষয়ে পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ বিদ্যুৎ কুমার চৌধুরী বলেন, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ পেয়েছি। প্রাচীর নির্মান করতে নিষেধ করা হয়েছে। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!