AB Bank
ঢাকা সোমবার, ২৮ অক্টোবর, ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ধনবাড়ীতে স্বেচ্ছাসেবী শিক্ষার্থী বৃন্দের ন্যায্যমূল্যে সবজি বিক্রয়


Ekushey Sangbad
জহিরুল ইসলাম মিলন, ধনবাড়ী, টাঙ্গাইল
০৭:২০ পিএম, ২৮ অক্টোবর, ২০২৪
ধনবাড়ীতে স্বেচ্ছাসেবী শিক্ষার্থী বৃন্দের ন্যায্যমূল্যে সবজি বিক্রয়

বাজার সিন্ডিকেট ভাঙতে টাংগাইলের ধনবাড়ীতে ন্যায্যমূল্যে সবজি বিক্রির কার্যক্রম শুরু করেছেন স্বেচ্ছাসেবী শিক্ষার্থীরা । তারা জানিয়েছেন, বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত ন্যায্যমূল্যে এভাবেই শাকসবজি বিক্রি করা হবে।

সোমবার (২৮ অক্টোবর) বিকেল পাঁচটা থেকে  ধনবাড়ী   বাস স্টেশনে  শাকসবজি বিক্রির এ কার্যক্রম শুরু করেন সংগঠনের সঙ্গে যুক্ত শিক্ষার্থীরা। স্থানীয় বাজারের তুলনায় কম দামে এসব সবজি কিনতে দীর্ঘ লাইন ধরেন সাধারণ মানুষ।

শিক্ষার্থীরা জানায়, ধনবাড়ী উপজেলার  প্রান্তিক কৃষক থেকে ১০ রকমের সবজি আনা হয়েছে। এরমধ্যে করলা ৮০, বেগুন ৫৫, ঢেঁড়শ ৫৫, শসা ৪৫, পেঁপে ৩০, লাউ প্রতি পিস ৪০, কচুমুখী ৬০, কুমড়া ৪০, শশা ৩৫ ও মিষ্টি কুমড়া ৫০ টাকা ধরে বিক্রি করা হচ্ছে।

স্বেচ্ছাসেবী শিক্ষার্থীরা ন্যায্যমূল্যে সবজি বিক্রির এ উদ্যোগটি নিয়েছেন।  বলেন, আমরা ধনবাড়ী থেকে এসব পণ্য কৃষক থেকে কিনে এনে খুবই কম দামে বিক্রি করছি। যে দামে পণ্যগুলো কেনা হয়েছে তার চেয়ে সল্প লাভে আমরা সেগুলো বিক্রি করছি।

আমরা প্রাথমিকভাবে এটা শুরু করলেও সামনে বৃহৎ পরিসরে করব। ধনবাড়ী উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় আমরা এরকম ভ্রাম্যমাণ দোকান বসিয়ে সবজি বিক্রি করব।

সবজি কিনতে আসা জামাল বলেন, ‘পাশের বাজারে করলা ১২০ টাকায় বিক্রি হচ্ছে, এখানে ৮০ টাকা। বেগুন ৫৫ টাকায় বিক্রি করছে, অথচ বাজারে ১২০ থেকে ১৩০ টাকায় বিক্রি হচ্ছে। আমরা বাজারের দামের চেয়ে ৩০ থেকে ৩৫ টাকা কমে সবজি পাচ্ছি।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!