AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দ্বিতীয় দিনেও চলছে আদানি গোষ্ঠীর শেয়ারে পতন


Ekushey Sangbad
অর্থ-বাণিজ্য ডেস্ক
১০:৩৪ এএম, ২৯ মার্চ, ২০২৩
দ্বিতীয় দিনেও চলছে আদানি গোষ্ঠীর শেয়ারে পতন

হিন্ডেনবার্গ রিপোর্ট প্রকাশ্যে আসার পর থেকেই আদানি গোষ্ঠীর বিভিন্ন শেয়ারের দাম তলানিতে নেমেছে। গ্রুপটির শেয়ারে বিনিয়োগ থেকে দূরে থাকছেন দেশি-বিদেশি বিনিয়োগকারীরা।

 

এ অবস্থায় মঙ্গলবার (২৮ মার্চ) গৌতম আদানির সংস্থার ১০টি শেয়ারের দাম কমেছে। এই নিয়ে টানা দু’দিন আদানি গোষ্ঠীর শেয়ারের পতন হলো। 

 

জানা গেছে, মঙ্গলবার আদানি পাওয়ার, আদানি ট্রান্সমিশন, আদানি টোটাল গ্যাসের শেয়ারের মূল্য ৫ শতাংশ কমেছে। এই গ্রুপের ফ্ল্যাগশিপ কোম্পানি আদানি এন্টারপ্রাইজেসের শেয়ারের দাম প্রায় ৩ শতাংশ কমেছে। অন্যদিকে আদানি পোর্টসের শেয়ারের দামও প্রায় ৪ শতাংশ কমেছে।

 

এদিকে হিন্ডেনবার্গের পর ‘দ্য কেন’ নামে একটি সংস্থার রিপোর্টে আদানি গোষ্ঠী ২.১৫ বিলিয়ন মার্কিন ডলারের ঋণ পরিশোধ করেছে কি না তা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। এরপরই ফের এই শেয়ারের দরে পতন লক্ষ্য করা গেছে।

 

অন্যদিকে গৌতম আদানিকে টেনে তলানিতে নামানো যুক্তরাষ্ট্রভিত্তিক পরামর্শক ও গবেষণা প্রতিষ্ঠান হিন্ডেনবার্গ রিসার্চ আরেকটি প্রতিবেদন প্রকাশের ঘোষণা দিয়েছে। ওই প্রতিবেদন নতুন করে তোলপাড় সৃষ্টি করার মতো বড় হতে যাচ্ছে বলে জানালেও বিস্তারিত কোনো তথ্য দেয়নি হিন্ডেনবার্গ রিসার্চ।

একুশে সংবাদ.কম/ঢা/বি.এস

Link copied!