AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সংবিধান অনুযায়ী আমরা সরকার গঠন করব: পিটিআই চেয়ারম্যান


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:৫৭ পিএম, ১০ ফেব্রুয়ারি, ২০২৪
সংবিধান অনুযায়ী আমরা সরকার গঠন করব: পিটিআই চেয়ারম্যান

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ব্যারিস্টার গোহর আলী খান দাবি করেছেন, জাতীয় পরিষদে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করায় রাষ্ট্রপতি আরিফ আলভি সরকার গঠনের জন্য তার দলকে আমন্ত্রণ জানাবেন। প্রধানমন্ত্রী কে হবেন তা দলের মধ্যে পরামর্শ করেই ঠিক করা হবে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) ইসলামাবাদে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, কারও সঙ্গে আমাদের বিরোধ নেই, আমরা এগিয়ে যেতে চাই। আমরা এগিয়ে যাব এবং সংবিধান ও আইন অনুযায়ী সরকার গঠন করব।  

তিনি বলেন, জনগণ স্বাধীনভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে। প্রিজাইডিং অফিসাররা ভোট গণনা করে যে ফল দিয়েছেন সে অনুযায়ী চূড়ান্ত ফলাফল তৈরি করা উচিত। আমরা ওই ফল আগেই পেয়ে গেছি।

পিটিআই চেয়ারম্যান বলেন, জনগণের কণ্ঠরোধ করে কোনো সরকার গঠন করা হলে দেশের অর্থনীতি তা সহ্য করতে পারবে না।

তিনি বলেন, পিটিআইয়ের জন্য কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি করা উচিত নয় এবং যত দ্রুত সম্ভব ফলাফল ঘোষণা করতে হবে। আইন অনুযায়ী ৪৫ নম্বর ফরম থেকে চূড়ান্ত ফলাফল বের করা হয় এবং আমরা সব ফলাফল পেয়েছি।

গোহর বলেন, পিটিআইয়ের স্বতন্ত্র প্রার্থীরা তাদের সঙ্গে যোগাযোগ রাখছেন। তারা দলের প্রতি অনুগত ছিলেন এবং তাই থাকবেন উল্লেখ করে তিনি বলেন, তারা তাদের স্বাধীন সরকার গঠন করবেন।

তিনি বলেন, প্রক্রিয়া শেষ হওয়ার ১৫ দিনের মধ্যে পিটিআই আন্তঃদলীয় নির্বাচনের দিকে যাবে। তার মতে, জনগণ পিটিআইকে বড় সমর্থন দিয়েছে।  

তিনি আরও বলেন, পিটিআই প্রতিষ্ঠাতার বিরুদ্ধে করা সব মামলাই ভুয়া।

পিটিআই চেয়ারম্যান বলেন, সংরক্ষিত আসনের পাশাপাশি কোন দলে যোগ দেওয়া হবে সে বিষয়ে শিগগিরই তারা একটি সিদ্ধান্তে পৌঁছাবেন। যেসব আসনে ফলাফল আটকে দেওয়া হয়েছে, সেখানে শান্তিপূর্ণ বিক্ষোভ করা হবে বলেও জানান তিনি।

তিনি বলেন, কর্মীদের অনুরোধ করা হচ্ছে, প্রতিবাদ একটি অধিকার, তবে তা হতে হবে শান্তিপূর্ণ।

তিনি বলেন, পিটিআইয়ের স্বতন্ত্র প্রার্থীরা যে আসনগুলিতে জিতেছে সেগুলোতে তাদের পরাজিত করার চেষ্টা করা হয়েছিল। তিনি দাবি করেন, পিটিআই ১৭০টি আসনে জয়ী হয়েছে।

পাকিস্তানের জাতীয় নির্বাচনে ভোটগ্রহণের পর এখন পর্যন্ত সবগুলো আসনের ফল ঘোষণা করা হয়নি। ভোট হওয়া ২৬৫ আসনের মধ্যে এখন পর্যন্ত ২৫৫ আসনের ফল জানা গেছে। এর মধ্যে ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত স্বতন্ত্র প্রার্থীদের জয় দেখানো হয়েছে ১০০ আসনে। নওয়াজ শরীফের পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) পেয়েছে ৭৩ আসন, বিলাওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) পেয়েছে ৫৪ আসন এবং অন্যান্য দল পেয়েছে ২৮টি (ফল: জিও টিভি)।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা
 

Link copied!