AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৪০ অনূর্ধ্ব ৪০ : তরুণ পোশাক উদ্যোক্তাদের সম্মাননা দিলো অ্যাপারেল রিসোর্সেস


Ekushey Sangbad
অর্থ-বাণিজ্য ডেস্ক
১০:৩০ পিএম, ১৬ মে, ২০২৪
৪০ অনূর্ধ্ব ৪০ : তরুণ পোশাক উদ্যোক্তাদের সম্মাননা দিলো অ্যাপারেল রিসোর্সেস

২০৪১ সালের মধ্যে ‘ডিজিটাল বাংলাদেশ’ থেকে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে এ দেশের তরুণ প্রজন্ম নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পিছিয়ে নেই দেশের পোশাক উদ্যোক্তারাও। রেডিমেড গার্মেন্টস (আরএমজি)-এর তরুণ উদ্যোক্তাদের এই অসামান্য প্রচেষ্টাকে সাধুবাধ জানাতে অ্যাপারেল অনলাইন বাংলাদেশ (এওবি)- ভারতভিত্তিক প্রতিষ্ঠান অ্যাপারেল রিসোর্সেস গ্রুপ প্রথমবারের মতো ৪০ অনূর্ধ্ব ৪০ পুরস্কারের আয়োজন করে।

গার্মেন্টস শিল্পের তরুণ-প্রজন্মদের নিয়ে ১৫ মে ঝমকালো সন্ধ্যায় রেডিসন ব্লুতে এই অ্যাওয়ার্ড শো-টি অনুষ্ঠিত হয়েছে। এতে পোশাকশিল্পের বিশিষ্ট ব্যক্তিগণসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

 

সম্মাননা গ্রহণের সময় তরুণ উদ্দ্যোক্তারা তাদের বাংলাদেশের পোশাক শিল্পকে সামনে এগিয়ে নেয়ার লক্ষ্যে সম্ভাবনা, সংগ্রাম নিয়ে নিজেদের মনোভাব তুলে ধরে। অনেক তরুণ উদ্দ্যোক্তা জানান তাদের এই সাফল্য শুধু তাদের একার নয়, তাদের প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকদেরও। পোশাকখাতকে এগিয়ে নেয়ার লক্ষ্যে তারা দেশে বাণিজ্য বৃদ্ধির পাশাপাশি কর্মসংস্থান বৃদ্ধিতেও ভূমিকা রেখে যাচ্ছে।

প্রায় সকল পুরস্কার বিজয়ী সকল শীর্ষ গার্মেন্টস গ্রুপের সাথে যুক্ত, যাদের মধ্যে কয়েকজন হলেন আকিব রহমান, পরিচালক, হ্যামস গ্রুপ; মাইশা আবদুল্লাহ, পরিচালক, মিতালী গ্রুপ; উসামা সরওয়ার চেয়ারম্যান, উসামা টেক্সটাইল লি।

সম্মানিত প্রতিষ্ঠাতা থেকে শুরু করে পরিচালক, যেমন উসামা সরওয়ার, চেয়ারম্যান, উসামা টেক্সটাইল লিমিটেড; আবরার হোসেন, সায়েম, সিইও, মার্চেন্ট বে -কে এই সম্মাননা প্রদান করা হয়। এছাড়া বিজয়ীদের মধ্যে রেজওয়ান হাবিব, হেড অফ বিজনেস অপারেশন্স, ডিবিএল গ্রুপ এবং হর্ষ কুমার, বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার, সিএলও ভার্চুয়াল ফ্যাশন আইএনসি-র মতো উদীয়মান এবং প্রতিশ্রুতিশীল পেশাদাররা রয়েছেন।

তরুণ উদ্যোক্তাদের ভূয়সী প্রশংসা করে, অ্যাপারেল রিসোর্সেসের পরিচালক মায়াঙ্ক মহিন্দ্র বলেন, “আমরা পোশাক শিল্পের এই তরুণ প্রজন্মকে অভিনন্দন জানাই যারা শুধুমাত্র তাদের ব্যবসার বৃদ্ধি নিশ্চিত করতেই তাদের সর্বোত্তম অবদান রাখেননি বরং পুরো সাপ্লাই চেইনের জন্য এক অভিনব সুযোগ তৈরি করেছেন।" তিনি আরও বলেন যে, “পোশাক শিল্পকে বিশ্বের দরবারে এগিয়ে নিতে প্রযুক্তি সমৃদ্ধ ইভেন্ট কিংবা নেটওয়ার্কিং ও নলেজ শেয়ারের মতো সেমিনারের আয়োজন করার লক্ষ্যে অ্যাপারেল রিসোর্সেস সব সময় কাজ করে যাবে”।

অনুষ্ঠানটিতে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন মোঃ সিদ্দিকুর রহমান, সাবেক সভাপতি বিজিএমইএ এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক; শেহরিয়ার বার্নি, নির্বাহী পরিচালক, ইয়েলো রিটেইল; আসিফ ইব্রাহিম, ভাইস চেয়ারম্যান, নিউএজ গ্রুপ ও সাবেক সভাপতি, ডিসিসিআই এবং শরীফ জহির, এমডি, অনন্ত গ্রুপ -এর মতো সম্মানিত ব্যক্তিরা যোগ্য পুরস্কার বিজয়ীদের হাতে তুলে দেন এবং আশা প্রকাশ করেন যে এই ধরনের অনুপ্রেরণামূলক পদক্ষেপ তরুণ প্রজন্মকে সামনে এগিয়ে যেতে আরও অনুপ্রাণিত করবে।

অ্যাপারেল রিসোর্সেস-এর পরিচালক ভূমিকা বানসাল বলেন, আমি বিশ্বাস করি “এই ‘৪০ অনূর্ধ্ব ৪০’ তরুণদের সামনে এগিয়ে যেতে আরও বেশি অনুপ্রাণিত করবে এবং পোশাক শিল্পের অভূতপূর্ব বৃদ্ধি নিশ্চিত করবে, আমরা এই মর্যাদাপূর্ণ উদ্যোগের অংশীদার হতে পেরে কৃতজ্ঞতা প্রকাশ করছি।" 


একুশে সংবাদ/ এসএডি

 

Link copied!