AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই, ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লোকসভায় ঝড় তুললেন রাহুল গান্ধী


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৮:১৫ পিএম, ১ জুলাই, ২০২৪
লোকসভায় ঝড় তুললেন রাহুল গান্ধী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতেই দেশটির সংসদে ঝড় তুললেন বিরোধী দলনেতা রাহুল গান্ধী। এসময় পালটা জবাবও দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এতে রীতিমত উত্তাল হয়ে ওঠে ১৮তম লোকসভার প্রথম অধিবেশন।

রোববার লোকসভায় কংগ্রেস নেতা বিজেপিকে কটাক্ষ করে বলেন, ‘ভারতের ধারণা, বিজেপি সংবিধানকে অবমাননা করেছে’। পাশাপাশি তিনি বলেন, হিন্দু মহাপুরুষরা অহিংসার পথ দেখিয়ে গেছেন। তবে নিজেদের হিন্দু দাবি করা বিজেপি শুধু হিংসা ছড়ায়।

এরপরই রাহুল গান্ধী বলেন, ‘ভারতের জনগণের ধারণা, সংবিধান এবং বিজেপির প্রস্তাবিত ধারণার বিরোধী লাখ লাখ মানুষের ওপর নিয়ম মাফিক আক্রমণ করা হচ্ছিল। আমার ওপরেও আক্রমণ করা হয়েছে। আমাদের বিরোধীদের অনেকের ওপরেই ব্যক্তিগতভাবে হামলা করা হয়েছে। যারাই ক্ষমতা, সম্পদ কেন্দ্রীভূত করার বিরোধিতা করেছেন, তাদের ওপরেই হামলা করা হয়েছে। সেইসঙ্গে যারা দারিদ্র, দলিত, সংখ্যালঘু ও আদিবাসীদের ওপর আগ্রাসনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছিলেন, তাদেরও নিশ্চিহ্ন করার চেষ্টা হয়েছে।

এসময় রাহুল গান্ধী আরও বলেন, ‘আমাদের মহাপুরুষরা অহিংসার কথা বলেছেন... কিন্তু যারা নিজেদের হিন্দু বলে দাবি করেন, তারা শুধু হিংসা, ঘৃণা, অসত্যের কথা বলেন... আপনারা হিন্দুই না’।  রাহুল গান্ধী বলেন, ‘নরেন্দ্র মোদি কিন্তু গোটা হিন্দু সমাজ নন। বিজেপিই পুরো হিন্দু সমাজ নয়। আরএসএস গোটা হিন্দু সমাজ নয়। এটা বিজেপির কোনো চুক্তি নয়’। এসময় রাহুল গান্ধী শিবের একটি ছবি তুলে ধরেন। তবে তাতে বাধা দিয়ে স্পিকার ওম বিড়লা বলেন, ‘সংসদে কোনো প্ল্যাকার্ড প্রদর্শনের নিয়ম নেই’।

 রাহুলের ভাষণ শুরুর আগেই সংসদে ‘জয় শ্রী-রাম’ স্লোগান তোলেন বিজেপির সংসদ সদস্যরা। জবাবে রাহুল ‘জয় সংবিধান’ স্লোগান দিয়ে নিজের ভাষণ শুরু করেন। তখন বিজেপির সংসদ সদস্যরাও ‘জয় সংবিধান’ স্লোগান দিতে থাকেন। তখন তিনি কটাক্ষ করে বলেন, ‘এখন বিজেপি সংসদ সদস্যরাও আমাকে অনুসরণ করে ‘জয় সংবিধান’ স্লোগান দিচ্ছেন। দেখে ভালো লাগছে’। তারপরই সরকারকে কড়া ভাষায় আক্রমণ শুরু করেন তিনি।  সূত্র: টাইমস অব ইন্ডিয়া

 

একুশে সংবাদ/যু/হা.কা

 

 

Link copied!