AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাহিদ মালেক-দীপু মনি-শেখ হেলালসহ ১৩ জনের ব্যাংক হিসাব জব্দ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:২২ পিএম, ১৯ আগস্ট, ২০২৪
জাহিদ মালেক-দীপু মনি-শেখ হেলালসহ ১৩ জনের ব্যাংক হিসাব জব্দ

আওয়ামী লীগ সরকারের সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি ও সাবেক সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনসহ ১৩ ব্যক্তির ব্যাংক হিসাব জব্দের জন্য নির্দেশ দিয়েছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

এছাড়া তাদের মালিকানাধীন সব ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের লেনদেনও স্থগিত করা হয়েছে। সোমবার (১৯ আগস্ট) দেশের সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে চিঠির মাধ্যমে এ নির্দেশনা দিয়েছে সংস্থাটি।

বিএফআইইউর নির্দেশনা অনুযায়ী ব্যাংক হিসাব স্থগিতের তালিকায় থাকা অন্যান্য ব্যক্তিরা হলেন―সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের মেয়ে সিন্থিয়া মালেক, ছেলে রাহাত মালেক, ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার ও তার স্ত্রী মাহমুদা আলী সিকদার, ডা. দীপু মনির স্বামী তৌফিক নাওয়াজ ও বড় ভাই ড. জে আর ওয়াদুদ টিপু, ডা. তাইমুর নাওয়াজ, শেখ হেলাল উদ্দিনের ছেলে বাগেরহাট-২ আসনের সাবেক সাংসদ শেখ সারহান নাসের তন্ময় এবং ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমসি) সাবেক মহাপরিচালক মেজর জেনারেল জিয়াউল আহসান ও তার স্ত্রী নুসরাত জাহান।

সংস্থাটি জানায়, এসব ব্যক্তিদের ব্যাংক হিসাব জব্দ করা হলো। একইসঙ্গে তাদের মালিকানাধীন সব ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের লেনদেনও স্থগিত করা হয়েছে।

উল্লেখ্য, হিসাব স্থগিত করা হলে হিসাব-সংশ্লিষ্ট তথ্য বা দলিলাদি যেমন হিসাব খোলার ফরম, কেওয়াইসি ও লেনদেনের বিবরণী ইত্যাদি কাগজপত্র চিঠি দেয়ার দিন থেকে পাঁচ কর্মদিবসের মধ্যে সংস্থাটির কাছে পাঠানোর জন্য বলা হয়।

এখন এসব ব্যক্তি ও তাদের মালিকানাধীন প্রতিষ্ঠানের নামে যদি কোনো ব্যাংক হিসাব পরিচালিত থাকে, তাহলে সেসব ব্যাংক হিসাবের লেনদেন মানিলন্ডারিং প্রতিরোধের জন্য আইন, ২০১২ এর ২৩(১) (গ) ধারার আওতায় ৩০ দিনের স্থগিত এবং তাদের নামে কোনো ধরনের লকার সুবিধা থাকলে সেসবের ব্যবহার ৩০ দিনের জন্য রহিতকরণ করা হলো।

 

একুশে সংবাদ/চ.ট/এনএস

Link copied!