AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

১৫ বছর সমস্যা নয়, চাটুকারিতা নিয়ে ব্যস্ত ছিল বেশি: উপদেষ্টা সাখাওয়াত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:৩১ পিএম, ১ সেপ্টেম্বর, ২০২৪
১৫ বছর সমস্যা নয়, চাটুকারিতা নিয়ে ব্যস্ত ছিল বেশি: উপদেষ্টা সাখাওয়াত

নৌ পরিবহন এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছেন, এতদিন শুধু পদ্মা সেতু, মেট্টোরেলের নাম করে উন্নয়নের গল্প শুনতাম। এখন দেখি ভেতরে সমস্যা বেশি। ১৫ বছর সমস্যা নয়, চাটুকারিতা নিয়ে ব্যস্ত ছিল বেশি। বাংলাদেশ পাটকল করপোরেশনের (বিজেএমসি) নানা সমস্যা নিয়ে রোববার (১ সেপ্টেম্বর) প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এদিন সভায় বিজেএমসি অফিসার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বিজেএমসি’র নানা সমস্যা তুলে ধরা হয়। সেই সঙ্গে মিল বন্ধ হওয়াসহ চাকরি আত্তীকরণে দীর্ঘসূত্রতা এবং বেতন-ভাতা না পাওয়ার মতো সমস্যাগুলো সমাধানে উপদেষ্টাকে অনুরোধ জানানো হয়। পরে উপদেষ্টা সাখাওয়াত হোসেন বলেন, ‘বিজেএমসিতে এসে চাকরি ও বেতন না পাওয়া সংক্রান্ত যত সমস্যা জানলাম, তা হতাশাজনক। এর সমাধানে আমার পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করবো।’

এর আগে বিশেষ অতিথির বক্তব্যে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ বিজেএমসি’র সার্বিক সমস্যা দূর করতে মন্ত্রণালয়ের গৃহীত নানা উদ্যোগের বিষয়বস্তু সংক্ষেপে তুলে ধরেন। বিজেএমসি’র চেয়ারম্যান ফারুক আহম্মেদের সভাপতিত্বে আয়োজিত ওই অনুষ্ঠানে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিজেএমসি’র পরিচালকবৃন্দ ছাড়াও উপদেষ্টাগণসহ সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে দুপুরে বাংলাদেশ জুট মিলস অ্যাসোসিয়েশনের সম্মেলন কক্ষে পাট খাত ও পাট শিল্পের বিভিন্ন সমস্যা নিয়ে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপদেষ্টা ড. এম সাখাওয়াত হোসেনের কাছে পাটকে কৃষিপণ্য ঘোষণা ছাড়াও কাঁচা পাটের ২ শতাংশ উৎসকর রহিতকরণসহ অন্যান্য সমস্যা তুলে ধরেন বিজেএমসির চেয়ারম্যান আবুল হোসেন।

সভায় অন্যদের মধ্যে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব আব্দুর রউফ, বিজেএমসি’র চেয়ারম্যান মো. ফরহাদ আহমেদ আকন্দ, বিজেএসএ’র ভাইস চেয়ারম্যান তাপস প্রামানিক, বিজেজিইএ’র সিনিয়র ভাইস চেয়ারম্যান আল মাসুদ, বিজেএ’র কার্যনির্বাহী কমিটির সদস্য গাজী শরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!