AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:৩৪ পিএম, ১৫ সেপ্টেম্বর, ২০২৪
সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ

অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে চার দফা দাবিতে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রফতানি বন্ধ করে দিয়েছে আমদানিকারকরা।

রোববার (১৫ সেপ্টেম্বর) বিকেল থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধের এ সিদ্ধান্ত নিয়েছে তারা। আমদানি-রফতানি বন্ধের বিষয়টি নিশ্চিত করেন সোনামসজিদ আমদানি-রফতানি গ্রুপের সভাপতি মোহাম্মদ শাহাবুদ্দীন।

তিনি বলেন, সোনামসজিদ স্থলবন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান পানামা পোর্ট লিংক লিমিটেড বিভিন্ন ক্ষেত্রে অতিরিক্ত মাশুল আদায় করছে। এ ছাড়া নিয়মবহির্ভূতভাবে ওয়্যারহাউস ভাড়া, নিরাপত্তার অভাবসহ বিভিন্ন অনিয়ম-দুর্নীতির কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছেন আমদানি-রফতানিকারকরা। অনিয়মের বিষয়ে বারবার তাগাদা দেয়া সত্ত্বেও পানামা পোর্ট লিংক লিমিটেড কোনো ব্যবস্থা নেয়নি।

তিনি আরও বলেন, আমদানি-রফতানিকারকদের বেঁধে দেয়া আলটিমেটামের পরও অবস্থার কোনো উন্নতি হয়নি। তাই বাধ্য হয়েই কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে।

এর আগে গত ৮ সেপ্টেম্বর সোনামসজিদ আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশন বন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান পানামা পোর্ট লিংক লিমিটেডের বিরুদ্ধে চাঁদাবাজি ও বিভিন্ন হয়রানির অভিযোগে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!