AB Bank
ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নাবিল গ্রুপের এমডি ও তার পরিবারের ব্যাংক হিসাব জব্দ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:১৭ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২৪
নাবিল গ্রুপের এমডি ও তার পরিবারের ব্যাংক হিসাব জব্দ

রাজশাহীর নাবিল গ্রুপের এমডি মো. আমিনুল ইসলাম ও তার পরিবারের ব্যাংক হিসাব জব্দ করেছে কেন্দ্রীয় আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। রোববার আর্থিক গোয়েন্দা সংস্থাটি এ নির্দেশনা দিয়ে সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে চিঠি পাঠায়। আলোচিত নাবিল গ্রুপ ইসলামী ব্যাংক থেকে নামে-বেনামে প্রায় ১৩ হাজার কোটি টাকার ঋণ বের করে নিয়েছে। নিয়মের তোয়াক্কা না করেই ব্যাংকটির চারটি শাখা থেকে এসব ঋণ তুলে নিয়েছে তারা।

বিএফআইইউর চিঠিতে মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ -এর ২৩ (১) (গ) ধারা অনুযায়ী নাবিল গ্রুপের এমডি আমিনুল ইসলাম, তার বাবা জাহান বকস মণ্ডল, মা আনুয়ারা বেগম, স্ত্রী ইসরাত জাহান, ছেলে এজাজ আবরার এবং মেয়ে আফরাত ইবনাথের ব্যক্তিক ব্যাংক হিসাব ও তাদের ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানের নামে পরিচালিত হিসাবের লেনদেন ৩০ দিনের জন্য স্থগিতের নির্দেশ দেয়।

তাদের নামে কোনো লকার সুবিধা দেওয়া হয়ে থাকলে তাও জব্দ করার নির্দেশনা দেওয়া হয়েছে এ নির্দেশনায়। হিসাব জব্দ করা এসব ব্যক্তিরা নাবিল গ্রুপের শেয়ারধারী। এসব ব্যক্তিবর্গ ও পরিবারের অন্যান্য সদস্য এবং তাদের স্বার্থ-সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের নামে হিসাব পরিচালিত হয়ে থাকলে তার তথ্যাদি (হিসাব খোলার ফরম, কেওয়াইসি ফরম, শুরু হতে হালনাগাদ লেনদেন বিবরণী) ও সংযোজিত এক্সেল শিট ফরম্যাট পূরণ করে বিএফআইইউয়ের কাছে পাঠাতে বলা হয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!