AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
প্রাথমিকে ছুটি কমার সম্ভাবনা নেই

আগামী ৩ জুলাই প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস শুরু


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:০৬ পিএম, ২০ জুন, ২০২৪
আগামী ৩ জুলাই প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস শুরু

দেশের নিম্ন-মাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে গ্রীষ্মকালীন ছুটি এক সপ্তাহ কমিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তবে সারাদেশের প্রাথমিক বিদ্যালয়ে ঈদুল আজহা ও গ্রীষ্মকালীন ছুটি পুরোটাই বহাল থাকতে পারে। অর্থাৎ, আগামী ৩ জুলাই থেকে প্রাথমিক বিদ্যালয়ে যথারীতি ক্লাস শুরু হতে পারে।

আজ বৃহস্পতিবার (২০ জুন) সন্ধ্যায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন।

মাহবুবুর রহমান বলেন, প্রাথমিক বিদ্যালয়ে চলমান গ্রীষ্মকালীন ছুটি কমানো নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। এটা (গ্রীষ্মকালীন ছুটি) কমানোর সম্ভাবনাও নেই। ২ জুলাই পর্যন্তই প্রাথমিক বিদ্যালয়ে ছুটি থাকতে পারে। তারপরও যদি কোনো সিদ্ধান্ত আসে, আমরা বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীদের জানিয়ে দেবো।

এদিকে, বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সভাপতিত্বে শিক্ষা মন্ত্রণালয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়। তাতে শিক্ষা মন্ত্রণালয়ের অধীন নিম্ন-মাধ্যমিক ও মাধ্যমিক (ষষ্ঠ থেকে দশম শ্রেণি) বিদ্যালয়ে গ্রীষ্মকালীন ছুটি এক সপ্তাহ কমানো হয়। আগামী ৩ জুলাই স্কুল খোলার কথা থাকলেও তা ২৬ জুন খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়।

তবে তীব্র তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিখন ঘাটতি পূরণে গত ৪ মে থেকে শনিবারের সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়েছিল, তা আবারও বহাল করা হয়েছে। এখন থেকে শনিবার ক্লাস বন্ধ থাকবে।

শিক্ষা মন্ত্রণালয়ের এমন সিদ্ধান্তের পর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা ছুটি নিয়ে তথ্য জানতে উদগ্রীব। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় শিক্ষাপঞ্জি অনুযায়ী ২ জুলাই পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখার পথে হাঁটছে বলে ধারণা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!