AB Bank
ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৩৮ পিএম, ১৫ জুলাই, ২০২৪
কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত

দেশের ৯টি কৃষি বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ‘কৃষি গুচ্ছ’র ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে পরীক্ষা স্থগিতের কোনো কারণ জানা যায়নি। সংশ্লিষ্টরা বলছেন, শিক্ষক ও শিক্ষার্থীদের আন্দোলনের কারণে পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছে। এতে করে ৭০ হাজারের বেশি পরীক্ষার্থী পড়েছেন অনিশ্চয়তায়।

সোমবার (১৫ জুলাই) চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কৃষি বিজ্ঞান বিষয়ে ডিগ্রি প্রদানকারী ৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির জন্য আগামী ২০ জুলাই অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে।

সোমবার বেলা ১১টায় চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. এ এস এম লুৎফুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি কমিটির ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। পরে পরীক্ষার নতুন সময়সূচি জানিয়ে দেয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।  

কৃষি গুচ্ছের ৯ শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে রয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয়, শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেনারি ও অ্যানিম্যাল সায়েন্স ইউনিভার্সিটি, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় ও কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়।

 

একুশে সংবাদ/জ.ন.প্র/জাহা

Link copied!