AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পদত্যাগ করলেন ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আলমগীর


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:০৪ এএম, ২০ আগস্ট, ২০২৪
পদত্যাগ করলেন ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আলমগীর

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ পদত্যাগের পর অতিরিক্ত দায়িত্ব পালন করছিলেন সংস্থাটির সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর। এবার তিনিও চেয়ারম্যান পদের অতিরিক্ত দায়িত্ব থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

সোমবার (১৯ আগস্ট) ইউজিসি সচিব বরাবর নিজের পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি। এতে চেয়ারম্যানশূন্য হয়ে গেলো দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর নিয়ন্ত্রক সংস্থাটি।

পদত্যাগপত্রে অধ্যাপক মুহাম্মদ আলমগীর লিখেছেন, ‘বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ চিকিৎসার জন্য অস্ট্রেলিয়ায় গমন ও অবস্থান করার কারণে তার কর্তৃক অর্পিত হয়ে আমি ২০২৩ সালের ২০ আগস্ট থেকে চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব পালন করে আসছি। অধ্যাপক শহীদুল্লাহ স্বাস্থ্যগত কারণে গত ১১ আগস্ট চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছেন, যা ওইদিনই শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চশিক্ষা ও মাধ্যমিক বিভাগে প্রেরণ করা হয়েছে।’

তিনি আরও লিখেছেন, ‘যেহেতু আমাকে দায়িত্ব প্রদানকারী ব্যক্তি তার পদ থেকে ইস্তফা দিয়েছেন, এমতাবস্থায় সরকার বা শিক্ষা মন্ত্রণালয় থেকে কোনোরূপ সিদ্ধান্ত না আসা পর্যন্ত আমি চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব পালন থেকে বিরত রইলাম। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করছি।’

এদিকে, ইউজিসি সচিব ড. মো. ফখরুল ইসলাম পদত্যাগপত্রটি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়-১ শাখার উপ-সচিব বরাবর পাঠিয়েছেন। এতে তিনি ইউজিসির চেয়ারম্যানের শূন্যপদটি পূরণে পরবর্তী ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন।

 

একুশে সংবাদ/জ.ন/এনএস

Link copied!