AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাত কলেজের চতুর্থ ধাপের বিষয় বরাদ্দ প্রকাশ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৪৭ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
সাত কলেজের চতুর্থ ধাপের বিষয় বরাদ্দ প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ভর্তিচ্ছুদের চতুর্থ ধাপের বিষয় বরাদ্দ প্রকাশ করা হয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে সাত কলেজের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এ-সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ও উপাদানকল্প সরকারি সাত কলেজ, প্রকৌশল ও প্রযুক্তি কলেজ এবং গার্হস্থ্য বিজ্ঞান কলেজগুলোর ২০২৩-২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তির চতুর্থ ধাপের বিষয় বরাদ্দ ২৫ সেপ্টেম্বর প্রকাশ করা হয়েছে। নতুন শিক্ষার্থী যারা প্রথমবারের মতো একটি কলেজে বিষয় এবার বরাদ্দ পেয়েছেন, তাদের ২৮ সেপ্টেম্বরের মধ্যে ভর্তির আগাম টাকা (গার্হস্থ্য বিজ্ঞান ইউনিটের জন্য ৫০ টাকা এবং অন্যান্য ইউনিটের জন্য ৩ হাজার টাকা) পরিশোধ করতে হবে।

যারা প্রথম ধাপের বরাদ্দের পর আগাম টাকা জমা দিয়েছেন, তাদের কেউ যদি চতুর্থ ধাপের বরাদ্দে প্রাপ্ত বিষয়টিতেই পড়তে চান, অর্থাৎ পরবর্তী ধাপের বরাদ্দের সময়ে অটো মাইগ্রেশন বন্ধ করতে চান, তবে তিনি ২৮ সেপ্টেম্বরের মধ্যে ৫০ টাকা অনলাইনে পরিশোধ করে অটো মাইগ্রেশন বন্ধ করতে পারবেন। অটো মাইগ্রেশন বন্ধ করা হলে তা আবার চালু করা যাবে না।

যেসব শিক্ষার্থী প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ধাপের বরাদ্দপ্রাপ্ত বিষয়ে অটো মাইগ্রেশন বন্ধ করেছেন, তাদের কিছু করণীয় নেই। এ ছাড়াও বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৩ থেকে ৫ অক্টোবরের মধ্যে পঞ্চম ও চূড়ান্ত বিষয় বরাদ্দ প্রকাশ হতে পারে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!