AB Bank
ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাত কলেজের চূড়ান্ত ভর্তির তালিকা ও বিষয় বরাদ্দ প্রকাশ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:১১ পিএম, ৩ অক্টোবর, ২০২৪
সাত কলেজের চূড়ান্ত ভর্তির তালিকা ও বিষয় বরাদ্দ প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ভর্তিচ্ছুদের পঞ্চম ধাপ ও চূড়ান্ত বিষয় বরাদ্দ প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেলে সাত কলেজের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এ-সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ও উপাদানকল্প সরকারি সাত কলেজ, প্রকৌশল ও প্রযুক্তি কলেজ এবং গার্হস্থ্য বিজ্ঞান কলেজগুলোর ২০২৩-২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তির পঞ্চম ধাপ ও চূড়ান্ত বিষয় বরাদ্দ ৩ অক্টোবর প্রকাশ করা হয়েছে। নতুন শিক্ষার্থী যারা প্রথমবারের মতো একটি কলেজে বিষয় এবার বরাদ্দ পেয়েছেন, তাদের ৯ অক্টোবরের মধ্যে ভর্তির আগাম টাকা (গার্হস্থ্য বিজ্ঞান ইউনিটের জন্য ৫০ টাকা এবং অন্যান্য ইউনিটের জন্য ৩ হাজার) টাকা পরিশোধ করতে হবে।

এ বছর সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের আসনসংখ্যা ৯ হাজার ৯৮১টি। যেখানে মেধায় ৯ হাজার ১৮৩টি এবং কোটায় ৭৯৮টি। বাণিজ্য ইউনিটের আসনসংখ্যা ৪ হাজার ৮৯২টি। এতে মেধায় ৪ হাজার ৫০২টি এবং কোটায় ৩৯০টি। এ ছাড়াও বিজ্ঞান ইউনিট মোট আসনসংখ্যা ৬ হাজার ৫৫০টি এবং কোটায় ৫২৪টি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!