AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভেঙে ফেলা হচ্ছে দিলীপ কুমারের বাংলো!


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৩:৩৯ পিএম, ৪ আগস্ট, ২০২৩
ভেঙে ফেলা হচ্ছে দিলীপ কুমারের বাংলো!

বলিউডের প্রয়াত কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার। ক্যারিয়ারে অসংখ্য সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন এই নায়ক। যা আজও মনে দাগ কেটে আছে সিনেমাপ্রেমীদের। ২০২১ সালে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান তিনি। জীবদ্দশায় মুম্বাইয়ের পালি হিলসের বাংলোতে বসবাস করেছেন এই সুপারস্টার। তবে ভেঙে ফেলা হচ্ছে তার সেই বাংলোটি।

দিলীপ কুমারের স্মৃতি-বিজরিত এ বাংলো ভেঙে নির্মিত হতে যাচ্ছে বিলাসবহুল আবাসিক প্রকল্প।ভারতীয় গণমাধ্যমের সূত্র জানায়, ইতোমধ্যে বাংলোটি ভেঙে বিলাসবহুল আবাসিক প্রকল্প নির্মাণের জন্য সম্মতি দেওয়ার পাশাপাশি আশার গ্রুপের সঙ্গে চুক্তি সই করেছে দিলীপ কুমারের পরিবার। ২০২৭ সালে এ প্রকল্পের কাজ শেষ হবে বলে এ প্রতিবেদনে জানানো হয়েছে।

 

জানা গেছে, হাফ-একর জমিতে অবস্থিত দিলীপ কুমারের বর্তমান বাংলো। মুম্বাইয়ের সবচেয়ে চাহিদাসম্পন্ন জায়গায় এটি অবস্থিত। ১ লাখ ৭৫ হাজার স্কয়ার ফুটের মধ্যে নতুন ভবনটি নির্মিত হবে। এতে মোট ১১টি ফ্লোর থাকবে। নতুন ভবনের নিচ তলায় এ অভিনেতার জীবন এবং তার অর্জন নিয়ে একটি জাদুঘর স্থাপন করা হবে। সেই সঙ্গে সেখানে প্রবেশের জন্য আলাদা ব্যবস্থা থাকবে।

 

দিলীপ কুমারের প্রকৃত নাম মো. ইউসুফ খান। ১৯৪৪ সালে ‘জোয়ার ভাটা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় এই অভিনেতার। আর এই সিনেমার মাধ্যমে জনপ্রিয়তার শীর্ষে চলে যান তিনি। মূলত ভারতীয় চলচ্চিত্রে অভিনয় শুরু করার পর তার নাম রাখা হয় দিলীপ কুমার।

 

দিলীপ কুমার ভারতের প্রথম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জয়ী অভিনেতা। ১৯৯১ সালে ভারত সরকার তাকে পদ্মভূষণ সম্মানে ভূষিত করে। এ ছাড়া ১৯৯৪ সালে সম্মানসূচক দাদাসাহেব ফালকে পুরস্কার পান তিনি।

 

দীর্ঘ ছয় দশকের অভিনয় ক্যারিয়ারে ৬০টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন দিলীপ কুমার। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হলো- ‘নয়া দৌড়’, ‘মধুমতি’, ‘গঙ্গা যমুনা’, ‘রাম অউর শ্যাম’, ‘দাগ’, ‘আজাদ’, ‘দেবদাস’, ‘মুঘল-ই-আজম’, ‘কোহিনুর’, ‘পয়গাম’, ‘আদমি’, ‘শক্তি’, ‘লিডার’ ইত্যাদি। ১৯৯৮ সালে ‘কিলা’ সিনেমায় তাকে শেষবার রুপালি পর্দায় দেখা গেছে।


সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

 

একুশে সংবাদ/স ক  

Link copied!