AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রকাশ পেলো ফাহমিদা নবীর ‘স্মৃতির দরজায়’


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০২:৫৪ পিএম, ১৫ অক্টোবর, ২০২৩
প্রকাশ পেলো ফাহমিদা নবীর ‘স্মৃতির দরজায়’

বাংলাদেশের সঙ্গীতাঙ্গনকে আরো সমৃদ্ধ করতে এবং প্রতিনিয়ত নতুন নতুন মৌলিক গান প্রকাশে বিগত বেশ কয়েকবছর যাবত কাজ করে যাচ্ছে সেই প্রতিষ্ঠানটি হলো গীতিকার জামাল হোসেনের প্রযোজনা প্রতিষ্ঠান ‘রঙ্গন মিউজিক’। রঙ্গন মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রতিনিয়ত নতুন নতুন নাটক, গান প্রকাশিত হচ্ছে। মূলত শুদ্ধ সঙ্গীত প্রচার ও প্রসারের লক্ষ্যেই কাজ করে যাচ্ছে রঙ্গন মিউজিক। সেই সাথে ভালো ভালো গল্পের নাটক অর্থাৎ সমাজে বিভিন্ন ধরনের বার্তা প্রদানের লক্ষ্যেও নাটক নির্মাণ করে যাচ্ছে।

সর্বশেষ এই প্রতিষ্ঠান একটি সিনেমাও প্রযোজনা করা হয়েছে প্রথমবারের মতো। নাম ‘প্রহেলিকা’। এটি নির্মাণ করেছেন চয়নিকা চৌধুরী। এই প্রযোজনা সংস্থার শুরু থেকেই দেশ বরেণ্য সঙ্গীতশিল্পী ফাহমিদা নবী সাথে আছেন। এরইমধ্যে এখান থেকে ফাহমিদা নবীর বেশ কিছু গান প্রকাশিত হয়েছে।

গেলো ১২ অক্টোবর তার আরো একটি নতুন গান প্রকাশিত হলো। গানের শিরোনাম ‘স্মৃতির দরজায়’। গানটি যথারীতি লিখেছেন জামাল হোসেন, সুর সঙ্গীত করেছেন ফাহমিদা নবীর ভাই পঞ্চম। এই গানের মিউজিক ভিডিও করেছেন সৈকত রেজা, যাতে ফাহমিদা নবীর সঙ্গে মডেল হয়েছেন আসাদুজ্জামান।

গানটির প্রকাশ উপলক্ষ্যে গেলো ১২ অক্টোবর এক ঘরোয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত জামাল হোসেন বলেন, ‘একের পর এক মৌলিক গান প্রকাশ করাই ছিলো রঙ্গন মিউজিকের মূল লক্ষ্য। সেই লক্ষ্যকে সামনে রেখেই এখনো আমরা পথ চলছি। আমরা গানকে, গানেরি শল্পীকে সম্মান করি। সেই ধারাবাহিকতায় আমরা ফাহমিদা নবী আপাকে পরম শ্রদ্ধা জানাই। সেইসাথে আমাদের পথচলায় যুক্ত হলেন পঞ্চম। এটাও আমাদের ভালোলাগার। গান থেকে কিন্তু খুব বেশি যে প্রাপ্তি আছে আমাদের তা কিন্তু নয়। তারপরও আমরা গানের সাথে থাকবো, সবার অনুপ্রেরণা চাই।’  

ফাহমিদা নবী বলেন, ‘জামাল ভাই যতোটা ভালো লিখেন আমার কাছে মনে হয় তিনি তারচেয়েও ভালো একজন মানুষ। জামাল ভাই, তার স্ত্রী ও তার সন্তান অর্থাৎ পুরো পরিবারই যারা বাংলাদেশের শিল্পীদেরকে, বাংলাদেশের শিল্পকে আরো এগিয়ে নিয়ে যেতে চায়। আমি মুহিনের হাত ধরেই রঙ্গন মিউজিকের সাথে সম্পৃক্ত হই। স্মৃতির দরজায়-এতো মডার্ণ কথা, কথা পড়েই আমি পঞ্চমকে গানটি সুর করতে বলি। তাহলে আমি গানটিকে ঘিরে যে প্রত্যাশা করেছিলাম, পঞ্চম যেন ঠিক তাই করেছে। পঞ্চম যে কী অসাধারন সুর করেছে, সঙ্গীত করেছে তা জানতে হলে গানটি শুনতে হবে। জামাল ভাই আমাদের সবাইকে নিয়ে এগিয়ে যেতে চান। তার মতো ধারককে আমরা হারাতে চাইনা। গানের কথা, সুর এক কথায় দারুণ। আমি কেমন গেয়েছি জানিনা।’

একুশে সংবাদ/এসআর

Link copied!