AB Bank
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গানপ্রেমীরা এখনো খোঁজেন সোনিয়াকে


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৭:০১ পিএম, ১৯ অক্টোবর, ২০২৩
গানপ্রেমীরা এখনো খোঁজেন সোনিয়াকে

সোনিয়া

বাংলাদেশে প্রথমবার আয়োজিত গানের রিয়েলিটি শো ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’র এক বিস্ময়ের নাম ছিলো সোনিয়া।  বাংলা নতুন বছরের প্রথম দিন এলেই যে গানটি সারা দেশে সারাদিন ধরে বাজতে থাকে সেটি হলো ‘বাজেরে বাজে ঢোল আর ঢাক, এলোরে পহেলা বৈশাখ’ গানটি। এই গানটি যার কন্ঠের তিনি হচ্ছেন সোনিয়া।

কিন্তু সেই সোনিয়া এখন আর গানে নিয়মিত নন। দীর্ঘদিন ধরে তাকে আর নতুন গানে পাওয়া যাচ্ছে না। কারণ তিনি এখন আর দেশে থাকেন না।

সোনিয়া তার অসাধারণ গায়কী দিয়ে সবচেয়ে বেশি আলোচনায় যেমন এসেছিলেন। গানের পাশাপাশি একজন ফ্যাশন সচেতন শিল্পী হিসেবে নিজেকে সবার থেকে আলাদা করে তুলেছিলেন। স্টেজ শো’গুলোতেও তার চাহিদা ছিলো শীর্ষে। কিন্তু একজন সঙ্গীতশিল্পী হিসেবে খ্যাতির চূড়ায় থেকেও জীবনের প্রয়োজনে চলে যান কানাডা। ২০০৯ সালের ৯ আগস্ট সোনিয়া বিয়ে করেন জাহির আহমেদ পলাশকে। দুই সন্তান আয়েশা ও হামযাকে নিয়ে বেশ সুখে আছেন সোনিয়া।

শেষবার যখন তিনি ঢাকায় এসেছিলেন তখন সোনিয়া বলেছিলেন, ‘সত্যি বলতে কী ২০১৫ সাল থেকে গান গাওয়া প্রায় ছেড়েই দিয়েছি। তবে মাঝে মাঝে দেশে আসলে গান গাওয়ার প্রস্তাব আসে। কথা সুর ভালোলাগলে গাইতে পারি। কিন্তু মিউজিক ভিডিওতে কিংবা কোন টেলিভিশনের অনুষ্ঠানে অংশগ্রহণ করার কোন আগ্রহ নেই। নিজের কন্ঠটাকেই শুধু গানের জন্য ব্যবহার করার ইচ্ছে রয়েছে।’

জনপ্রিয়তার শীর্ষে থেকে গান থেকে নিজেকে সরিয়ে নিয়ে যাওয়ায় একটুওকী কষ্ট লাগেনা? এমন প্রশ্নের জবাবে সোনিয়া বলেন, ‘যে সময়টাতে আমি গানেই ব্যস্ত ছিলাম, সেই সময় কিন্তু কল্পনাও করিনি গান একদিন আমাকে ছেড়ে দিতে হবে। কিন্তু একসময় গান গাওয়া ছেড়েই দিলাম। কারণ খ্যাতি’র মোহে পড়ে থাকিনি কখনোই আমি। আমি আমার সংসার জীবন নিয়ে বেশ সুখে আছি, ভালো আছি, ব্যস্ত আছি। আলহামদুলিল্লাহ।’

খুলনার মেয়ে সোনিয়া বিভিন্ন সময়ে গানে নিজেকে গড়ে তুলেছেন ওস্তাদ এম এ লতিফ খান, গোলাম রসূল, আলী আহমেদ ও হানিফ স্যারের কাছে। গানে তার আদর্শ, অনুপ্রেরণা রুনা লায়লা। সোনিয়ার বাবা আলিউজ্জামান চৌধুরী, মা তাহমিনা হাসান লাইজু। তার ছোট ভাই বনিও একজন সঙ্গীতশিল্পী। গান থেকে দূরে থাকলেও সোনিয়া বিশেষত মিস করের যন্ত্র সঙ্গীতশিল্পী পল্লব স্যানাল, আলমগীর হোসেন, রাজীবসহ আরো অনেককেই। মিস করেন ক্লোজ আপ ওয়ানের সবাই’সহ শিল্পী হায়দার হোসেন ও আসিফ আকবরকে।

সোনিয়া

সোনিয়ার প্রথম মৌলিক গান ছিলো কবির বকুলের লেখা ও শওকত আলী ইমনের সুর সঙ্গীতে ‘ঢেউয়ে ঢেউয়ে’। প্রথম প্লে-ব্যাক করেন তিনি আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুর সঙ্গীতে বাংলার বউ’ সিনেমায় মনির খানের সঙ্গে ‘চিঠি লিখেছে বউ আমার ভাঙ্গা ভাঙ্গা হাতে’। পরবর্তীতে ‘সাম্পানওয়ালা’সহ আরো বহু সিনেমায় গান গেয়েছেন। তার প্রথম সফল একক অ্যালবাম ‘নিঠুর বাঁশি’। এই অ্যালবামেরই গান ‘বাজেরে বাজে ঢোল আর ঢাক’।

 

একুশে সংবাদ/এসআর

Link copied!