AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘টাইটানিক’ সিনেমার ক্যাপ্টেন বার্নার্ড মারা গেছেন


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৪:১৯ পিএম, ৭ জুলাই, ২০২৪
‘টাইটানিক’ সিনেমার ক্যাপ্টেন বার্নার্ড মারা গেছেন

হলিউডের জনপ্রিয় চলচ্চিত্র প্রযোজক জন ল্যান্ডাউ আর নেই। হলিউড রিপোর্টারের প্রতিবেদন থেকে জানা যায় অস্কার জয়ী এই প্রযোজক ৬৩ বছর বয়সে শুক্রবার (৫ জুলাই) মারা গেছেন। জন ল্যান্ডাউ ক্যান্সার আক্রান্ত হয়ে প্রায় এক বছর ধরে চিকিৎসা নিচ্ছিলেন। জনের বোন টিনা তার সামাজিক যোগাযোগমাধ্যমে তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। জন ল্যান্ডাউ হলিউডের প্রযোজক এলি এবং এডি ল্যান্ডাউ এর সন্তান।

১৯৯৭ সালে ‘টাইটানিক’ দিয়ে ল্যান্ডাউ প্রযোজকের খাতায় নাম লিখান। জেমস ক্যামেরন পরিচালিত সিনেমাটি প্রথম চলচ্চিত্র হিসেবে বিশ্বব্যাপী ১ বিলিয়ন ডলারের বেশি আয় করে এবং সেরা সিনেমাসহ ১১টি ক্যাটাগরিতে অস্কার জিতে। জন ল্যান্ডাউর মৃত্যুতে হলিউডে শোকের ছায়া নেমে এসেছে। গতকাল শনিবার শোকবার্তা দিয়েছেন জেমস ক্যামেরন। জনকে  জেমস ক্যামেরনের ডান হাত বলা হতো।

জেমস ক্যামেরনের প্রযোজনা সংস্থা ‘লাইটস্টর্ম এন্টারটেইনমেন্টের’ প্রধান অপারেটিং অফিসার হিসেবে কর্মরত ছিলেন ল্যান্ডাউ।  ক্যামেরনের সঙ্গে জুটি বাঁধার আগে, তিনি ‘টুয়েন্টিথ সেঞ্চুরি ফক্স’-এর ফিচার ফিল্ম প্রোডাকশনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ছিলেন। তিনি ‘ডাই হার্ড ২’, ‘মিসেস ডাউটফায়ার’ এবং ‘পাওয়ার রেঞ্জারস’ এর মতো চলচ্চিত্র নির্মাণের তত্ত্বাবধান করেন।  

পরবর্তীতে জনের প্রযোজনায় ২০০৯ এবং ২০২২ সালে মুক্তি পাওয়া ‘অ্যাভাটার’ এবং এর সিক্যুয়েল ‘অ্যাভাটার : দ্যা ওয়ে অফ ওয়াটার’ টাইটানিকের করা রেকর্ডকেও ছাড়িয়ে গেছে। 

একুশে সংবাদ/এনএস

Link copied!