AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘নানা নাতি’ গান ইউটিউব থেকে সরাতে নির্দেশ


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
১২:৪২ পিএম, ৮ জুলাই, ২০২৪
‘নানা নাতি’ গান ইউটিউব থেকে সরাতে নির্দেশ

এবছর ঈদুল আজহায় সবচেয়ে আলোচিত গান ছিলো ‘নানা নাতি’। ভাইরাল হওয়া গানটির নানা ও নাতির দুটি চরিত্রের মাধ্যমে অনেক না বলা কথা বলেছেন গানটির লেখক ও গায়ক আলী হাসান। এতে সহশিল্পী হিসেবে নানার ভূমিকায় ছিলেন আরেক আলোচিত কবি ও অভিনেতা মারজুক রাসেল।

ভাইরাল গানটির একটি লাইন ‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’, যা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে। লাইনটির কারণে আদালত অবমাননার অভিযোগ উঠেছে গানটির বিরুদ্ধে। যার ফলে গানটি ইউটিউব থেকে সরাতে বিটিআরসিকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (৮ জুলাই) হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ এ নির্দেশ দেন। সেই সঙ্গে হাইকোর্ট একটি রুলও জারি করেছেন।

এর আগে গানটির জন্য লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছিল গানটির লেখক আলী হাসানকে। শেরপুর জেলা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট ফাহিম হাসনাঈন তাকে এ নোটিশ প্রেরণ করেন। গত ১৯ জুন রেজিস্ট্রি ডাকযোগে এই লিগ্যাল নোটিশটি পাঠানো হয়।

নোটিশে ১৫ দিনের মধ্যে গানে আদালত অবমাননাকারী ‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’ লাইনটি বাদ দেওয়াসহ অনলাইনে লাইভে এসে জনসাধারণের কাছে ক্ষমা চাইতে বলা হয়ে। অন্যথায় তার বিরুদ্ধে মামলা করার কথাও বলা হয়েছিল নোটিশে।

উল্লেখ্য, কুরবানি ঈদ উপলক্ষে ‘নানা নাতি’ নামের র‌্যাপ গানটি ১৬ জুন রাতে প্রকাশ হয়, যা অল্প সময়েই ভাইরাল হয়ে পড়ে। গানটিতে মূলত উঠে এসেছে বাংলার অতীত ও বর্তমানের সামাজিক প্রেক্ষাপট। যেখানে নানা তুলে ধরেছেন তাদের সময়কার সামাজিক রীতিনীতি ও জীবনমানের গল্প। আর নাতি তুলে ধরেছেন এই সময়ের চিত্র।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!