AB Bank
ঢাকা শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘বর্ষা বন্দনা’


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:১৬ পিএম, ১৭ জুলাই, ২০২৪
‘বর্ষা বন্দনা’

প্রতিষ্ঠার দুই দশক পূর্ণ করল সাংস্কৃতিক প্ল্যাটফর্ম সুরবিহার ক্রিয়েটিভ অ্যান্ড পারফর্মিং আর্ট ইনস্টিটিউট। এটি উদযাপন করার লক্ষ্যে আয়োজন করা হয় বর্ণাঢ্য ‘বর্ষা বন্দনা’ উৎসব।

গতকাল বাংলা একাডেমির বর্ধমান ভবনের পশ্চিম প্রাঙ্গণে বিকেল ৪টায় হয় এই উৎসব। এতে উপস্থিত ছিলেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান এমপি, বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সাদেকা হালিম, নাট্যজন মামুনুর রশীদ, শিশুসাহিত্যিক আমীরুল ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন মোহা. আলপ্তগীন।

আয়োজনটি সার্থক করতে সহযোগিতা করছে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়। এতে গুণী শিল্পীদের পরিবেশনায় ছিলেন বিশিষ্ট কণ্ঠশিল্পী ফাতেমা তুজ জোহরা, ফাহিম হোসেন চৌধুরী ও আবৃত্তিশিল্পী আহকামউল্লাহ। এছাড়া সুরবিহারের বিভিন্ন বয়সি শিক্ষার্থীরা এতে পারফর্ম করেন। সুরবিহারের প্রতিষ্ঠানটির অধ্যক্ষ রবীন্দ্রসংগীত শিল্পী অণিমা রায় বলেন, ‘আমরা বর্ষাকে কেন্দ্র করেই এই আয়োজনটি করেছি। প্রথমত বর্ষা রবীন্দ্রনাথের প্রিয় ঋতু। একই সঙ্গে এই ঋতুতে প্রকৃতি সবচেয়ে মোহনীয় হয়ে ওঠে। আমরা সংস্কৃতিচর্চা করি নতুন প্রজন্মের সঙ্গে প্রকৃতির একটি মেলবন্ধন গড়ে তোলার প্রয়াসে। তাই বর্ষাকে একেবারে ভিন্নভাবে উপভোগের জন্যই সুরবিহারের এই ২ দশক পূর্তি উৎসবের জন্য এ সময়টাকে বেছে নিয়েছি।’

একুশে সংবাদ/কা/হা.কা

Link copied!