AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্বপ্নীল-ইমন সাড়া ফেলেছেন গানের জগতে


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৪:০২ পিএম, ২৮ আগস্ট, ২০২৪
স্বপ্নীল-ইমন সাড়া ফেলেছেন গানের জগতে

রবীন্দ্রনাথ ঠাকুরের চিরন্তন সৃষ্টিকে নতুন করে প্রাণ দিলেন স্বপ্নীল ও ইমন। স্বপ্নীল সজীব, বাংলাদেশের এই প্রজন্মের রবীন্দ্র সংগীতশিল্পী। অন্যদিকে ইমন চক্রবর্তী। কলকাতার জনপ্রিয় সংগীতশিল্পী। যার কণ্ঠে সর্বশেষ শ্রোতারা ‘আমি আবার ক্লান্ত পথচারী’ গানটি শুনে মুগ্ধ হয়েছেন। আবারও স্বপ্নীল সজীব ও ইমন চক্রবর্তী রবীন্দ্র প্রয়াণ দিবসে অর্থাৎ ২২ শ্রাবণ প্রকাশ করেছেন ‘তুমি রবে নীরবে’ গানটি।

 

 

এ প্রজেক্টের সংগীত পরিচালনা করেছেন নীলাঞ্জন ঘোষ। গানটি প্রকাশিত হয়েছে ‘ইমন চক্রবর্তী প্রোডাকশন’ ইউটিউব চ্যানেলে। মনোরম লোকেশনে স্বপ্নীল ও ইমনের অনবদ্য নাটকীয়তায় তাদের কণ্ঠে এই গানটি শ্রোতা-দর্শককে মুগ্ধ করছে প্রতিনিয়ত। স্বপ্নীল জানালেন, প্রকাশের পর থেকেই বেশ ভালো সাড়া পাচ্ছেন তিনি। স্বপ্নীল সজীব বলেন, ‘গানটি প্রকাশের পর থেকে সারা বিশ্বজুড়ে প্রবাসী বাংলাভাষী অনেকের কাছ থেকেই অভূতপূর্ব সাড়া পাচ্ছি। আমাকে সত্যিই বিস্মিত করেছে বিষয়টি। আমাদের শ্রম স্বার্থক হয়েছে। আমি ভীষণ কৃতজ্ঞ শ্রোতা-দর্শকের প্রতি। বাংলায়, রবীন্দ্রনাথ ঠাকুর আমাদের জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ। প্রতি বছর আমরা তার জন্ম ও মৃত্যুবার্ষিকীতে তাকে শ্রদ্ধা জানাই।’

 

গানটি নিয়ে ইমন চক্রবর্তী বলেন, “রবীন্দ্রনাথ ঠাকুর আমার সংগীত জীবনের মূল স্তম্ভ। তার গানের কথা আমাকে শক্তি, অনুপ্রেরণা ও ধারাবাহিকতা দেয়। ‘তুমি রবে নীরবে’ আমার জন্য আরও বিশেষ কারণ, এটি আমার প্রিয় বন্ধু স্বপ্নীল সজীবের সঙ্গে পুনর্মিলন। আমাদের আগের গান ‘তুমি কোন কাননের ফুল’ ভীষণ শ্রোতাপ্রিয়তা পেয়েছিল।”


এদিকে স্বপ্নীল সজীব বর্তমানে আমেরিকায় আছেন। সেখানে তিনি কয়েকটি শো শেষে দেশে ফেরার কথা রয়েছে তার।
 

একুশে সংবাদ/ক.ব./সাএ

 

Link copied!