AB Bank
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রকাশ্যে ‘খাদান’এর টিজ়ার। দেব কী কী চমক হাজির করলেন?


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০১:৫৪ পিএম, ২৯ আগস্ট, ২০২৪
প্রকাশ্যে ‘খাদান’এর টিজ়ার। দেব কী কী চমক হাজির করলেন?

ওপার বাংলার অভিনেতা দেব। বাংলা সিনেমা জগতের এই মুহূর্তে সবচেয়ে বড় স্টার বলা যায়। শুধু তাই নয় তিনি আবার তৃণমূল কংগ্রেসের সাংসদ। তার নিজের শহর কলকাতাতে ঘটে গেছে এক নারকীয় ঘটনাকে কেন্দ্র করে পিছিয়ে ছিল বছরের সবচেয়ে বড় ‘খাদান’এর টিজার। আজ ২৯ আগস্ট মুক্তি পেয়েছে ‘খাদান’ এর টিজার। বাংলা ছবি? অন্তত ‘খাদান’-এর টিজ়ার প্রকাশের পর অনুরাগীদের মধ্যে সে রকমই গুঞ্জন। বৃহস্পতিবার, দেব তাঁর বহু প্রতীক্ষিত ছবি ‘খাদান’-এর প্রথম ঝলক দর্শকের সামনে নিয়ে এলেন।

 

গত কয়েক মাসে, এই ছবির শুটিং নিয়ে ব্যস্ত ছিলেন নায়ক। একটু একটু করে ছবির খুঁটিনাটি প্রকাশ্যে এনেছেন তিনি। বুধবার ‘খাদান’-এর টিজ়ার দেখে প্রথম প্রতিক্রিয়া দেন সৃজিত মুখোপাধ্যায়। তাঁকে ধন্যবাদ জানিয়ে সেই ভিডিয়োটি সমাজমাধ্যমে পোস্ট করেন দেব। সৃজিতের মতে, বাংলা ছবিতে আগে ‘খাদান’-এর মতো টিজ়ার তিনি দেখেননি। মূলধারার বাণিজ্যিক ছবিকে দর্শকের মধ্যে ফিরিয়ে আনতে হলে বাংলায় এ রকম আরও ছবি তৈরি করা উচিত বলেই মনে করছেন সৃজিত।

এখন প্রশ্ন, ছবির প্রথম ঝলকে দেব কী ভাবে ধরা দিলেন? আগেই জানা গিয়েছিল কয়লা খনি অঞ্চলের সমাজজীবন এই ছবির প্রেক্ষাপট। সেখানে কোনও নেতৃস্থানীয় চরিত্রেই অভিনয় করেছেন দেব। লম্বা চুল, একগাল দাড়ি, মুখে জ্বলন্ত বিড়ি— চমকে দিয়েছেন দেব। কুঠার হাতে একের পর এক শত্রু নিকেশ করছেন। তার সঙ্গেই অভিনেতার মেঠো সংলাপ এবং ‘অ্যাকশন’ অবতার অনুরাগীদের নজর কেড়েছে। ঝলকে দেখা মিলেছে যীশু সেনগুপ্তেরও।

গত কয়েক বছর মূলত পারিবারিক ছবিতে দর্শক দেবকে দেখেছেন। গত বছর ‘ব্যোমকেশ ও দুর্গরহস্য’, ‘বাঘা যতীন’ বা ‘প্রধান’-এর মতো ছবিতে দেবকে ‘অ্যাকশন’-এ দেখা গেলেও অনুরাগীদের দাবি ছিল, পুরোপুরি বাণিজ্যিক অ্যাকশন ছবিতে তিনি যেন দ্রুত ফিরে আসেন। ‘খাদান’-এর মাধ্যমে দেব অনুরাগীদের ডাকে সাড়া দিয়েছেন। টিজ়ারে অভিনেতার সংলাপেও যেন সেই ইঙ্গিত, ‘‘ফ্যামিলি নিয়ে ব্যস্ত আছি বলে কী ভেবেছিস, অ্যাকশনটা ভুলে গিয়েছি। ওটা আমারই কাজ!’’

তবে, ঝলক প্রকাশের পর অনেকেই দক্ষিণী ছবির সঙ্গে তুলনা করেছেন। দেবের লুক, ছবির ঝলক দেখে নেটাগরিকের একাংশ ‘কেজিএফ’ এবং ‘সালার’ ছবির প্রসঙ্গ তুলছেন। তবে, বাংলায় যে দেব নতুন চমক হাজির করতে চলেছেন, অভিনেতার সেই উদ্যোগের প্রশংসা করেছেন অনেকেই।

একই সঙ্গে ছবিটি চলতি বছরে বাংলা বক্স অফিসে একাধিক নজির গড়তে পারবে কি না, তা নিয়েও শুরু হয়েছে চর্চা। সুজিত রিনো দত্ত পরিচালিত ছবিটি মুক্তি পাবে আগামী বড়দিনে।

 

একুশে সংবাদ/আ.প./সাএ

 

Link copied!