AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কুপ্রস্তাবে রাজি না হওয়ায় অভিনেত্রীকে যা করলো নির্মাতা


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০২:৫২ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০২৪
কুপ্রস্তাবে রাজি না হওয়ায় অভিনেত্রীকে যা করলো নির্মাতা

আরজি কর কাণ্ডের পর নারী নির্যাতন নিয়ে সোচ্চার বহু মহিলা। শোবিজে শক্ত অবস্থান গড়তে হলে নানা কুপ্রস্তাবের সম্মুখীন হতে হয় অভিনেত্রীদের। কেউ ক্যারিয়ার গড়ার লোভে পড়ে সেদিকে গা ভাসায়। কেউবা আবার প্রতিবাদ করে কিংবা কুপ্রস্তাবে রাজি হয় না।এদিকে এরই মাঝে টলিপাড়াতেও উঠে যৌন হেনস্থার অভিযোগ। যৌন হেনস্থার ঘটনায় ইতিমধ্যেই পরিচালক অরিন্দম শীলকে অনির্দিষ্ট কালের জন্য বরখাস্ত করেছে ডিরেক্টরস গিল্ড।

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অনেকেই যৌন হেনস্থা নিয়ে মুখ খুলতে শুরু করেছেন অনেকেই। এরই মাঝে মঙ্গলবার বাংলাতেও হেমা কমিটির ধাঁচে এক কমিটি গঠনের প্রস্তাব এসেছে। আর এই প্রস্তাব এসেছে খোদ নবান্ন থেকে। মঙ্গলবার, অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তীকে নবান্নে ডেকে, টলিউডে হেমা কমিটির ধাঁচে কমিটি গড়ার প্রস্তাব দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বেশিরভাগ সময়ই নানা কারণে আলোচনায় থাকেন এনা। বিশেষ করে নিজের খোলামেলা পোশাক ও সাহসী অবতারের কারণে খবরের শিরোনামে হন তিনি। তবে অন্যায়ের বিরুদ্ধে বরাবরই সরব এই অভিনেত্রী।

এদিকে এসবের টলিপাড়ায় যৌন হেনস্থা নিয়ে এবার মুখ খুললেন টলিপাড়ার আরও এক অভিনেত্রী এনা সাহা। বহু অল্পবয়সেই টলিপাড়ায় কাজ শুরু করেছিলেন এনা। এনা যখন অভিনয়ে আসেন, তখন তাঁর বয়স ১৮ও হয়নি। মাত্র ১৭ বছর বয়সে নায়িকা হয়েছেন তিনি। তবে কাজ পেতে হলে কম্প্রোমাইজ করতে হবে, এই প্রস্তাব এসেছে এনার কাছেও। এনা প্রত্যাখ্যান করলে তাঁর সঙ্গে ঘটেছে ভয়ঙ্কর ঘটনা। এমনই এক ঘটনা নিয়ে সম্প্রতি মুখ খুলেছেন এনা সাহা।

এনা বলেন, ‍‍`১৭ বছর বয়সে নায়িকা হয়েছি। তারপরই প্রযোজক আমায় ড্রাইভে যাওয়ার প্রস্তাব দেন। যেহেতু খুব অল্প বয়সে কাজ শুরু করি, তাই অনেক ক্ষেত্রেই কারোর গাড়িতে উঠি, তবে অন্যরকম কিছু ভাবতেই পারিনি। তাই ড্রাইভে যাওয়ার প্রস্তাব পেয়ে না করিনি। তবে গাড়ির মধ্যে প্রযোজক আমায় এমন কিছু প্রস্তাব দেন যে না বলতে বাধ্য হই। তিনি জোর দিয়ে বলেন, আমি শুনিনি। না শুনে তিনি রেগে যান। আমায় গাড়ি থেকে নামিয়ে দেন।‍‍`

এনা জানিয়ছেন, এই ঘটনাটা তাঁর সঙ্গে ঘটেছিল ১০ বছর আগে। রাজারহাটের এক রাস্তায়। শুরুর দিকে অবশ্য এই বিষয়গুলিতে এনা খুবই ভয় পেতেন বলে জানিয়েছেন। তবে এসব অভিযোগের মাঝেও বিস্ফোরক মন্তব্য করেছেন এনা সাহা। তাঁর কথায়, টলিপাড়ায় ১০জন মেয়েকে এধরনের প্রস্তাব দিলে ৩ জন মেয়ে হ্য়াঁ বলেন, ৭ জন না বলেন। অথচ হয়ত ওই ৭ জনই বেশি যোগ্য। এনার তাই প্রশ্ন, ‍‍`পুরুষদের কু-প্রস্তাব নিয়ে কথা হচ্ছে, অথচ যে মেয়েরা কাজ পাওয়ার নামে কম্প্রোমাইজের রাস্তা বেছে নিয়েছেন, তাঁদের সেই পদক্ষেপের বিষয়টা কে সামনে আনবেন? এই ইন্ডাস্ট্রিতে লোকজন খুবই টক্সিক‍‍` বলে মন্তব্য করেন এনা।

এনা সাহা জানান, টলিপাড়ায় এই ধরনের বিষয়গুলি থেকে এড়িয়ে সৎভাবে কাজ করার জন্যই তিনি নিজের প্রযোজনা সংস্থা খুলেছেন।

প্রসঙ্গত, বর্তমানে আরজি কর কাণ্ডে উত্তাল ভারত। বলিউড থেকে টালিউড নারী নির্যাতন নিয়ে সোচ্চার সবাই। এসবের মাঝে টালিউডেও উঠে আসছে একের পর এক যৌন হেনস্তার অভিযোগ। বিষয়টি নিয়ে ইতোমধ্যে কথা বলতে শুরু করেছেন অনেক অভিনেত্রীই। তাই এবার নিশ্চুপ না থেকে মুখ খুললেন এনা।

 

একুশে সংবাদ/ এস কে

 

 

 

 

 

 

 

Link copied!