AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশের গান ‘যাদুর শহর’ এবার ফিফার প্রচারণায়


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০২:৪০ পিএম, ১৪ সেপ্টেম্বর, ২০২৪
বাংলাদেশের গান ‘যাদুর শহর’ এবার ফিফার প্রচারণায়

বিশ্বের দরবারে বাংলাদেশের ব্যান্ডসংগীত পৌঁছে দেওয়ার জন্য দীর্ঘ সময় ধরে কাজ করে আসছে বাংলাদেশের গ্লোবাল ব্যান্ড চিরকুট। ইউরোপ, আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশে সুমি-পাভেলরা নিজেদের গান নিয়ে দেশের প্রতিনিধিত্ব করে আসছেন দীর্ঘ সময় ধরে। যার ফলে তাদের গানের ভক্ত দেশ ও দেশের বাইরে সমানে সমান। এবার চিরকুট ব্যান্ডের কালজয়ী ‘যাদুর শহর’ গান দিয়ে একটি রিলস বানিয়ে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা তাদের ফুটসাল বিশ্বকাপ উপলক্ষেই একটি রিলস বানিয়ে শেয়ার করেছেন। যা চিরকুট এবং দেশের ব্যান্ড শ্রোতাদের গর্বিত করেছে।

গানটির সঙ্গে একটি ভিডিও জুড়ে দিয়ে ফিফার পক্ষ থেকে ক্যাপশনে লেখা হয় ‘ছোট্ট ফুটবলের সর্বশ্রেষ্ঠ প্রদর্শনী এখন আমাদের মাঝে।’ এরপরই ব্যান্ড ভক্তরা সেখানে কমেন্টস করতে থাকে। অনেকেই বাংলাদেশে ফুটবলের জনপ্রিয়তার কথাও তুলে ধরেন।

এদিকে ফিফার পেজে গানটি শেয়ার করার বিষয়টি নিয়ে বেশ আনন্দিত চিরকুট ব্যান্ডের সদস্যরা। এ বিষয়ে কালবেলাকে ব্যান্ড প্রধান শারমিন সুলতানা সুমি বলেন, ‘অনুভূতি আর কী। ফিফার অফিসিয়াল পেজে বাংলা গান! আমাদের গান যারা ভালবাসে তাদের যেমন লেগেছে। আমাদেরও তেমন লেগেছে। এই ভালোলাগার বিষয়টি প্রকাশ করার নয়। জুলাই গণ অভ্যুত্থানেও এই গান ছাত্রদের সাহস যুগিয়েছে। নিজেদের গান থেকে এর চেয়ে আর বড় পাওয়ার কী হতে পারে। এই চিরকুট সবার।’

এদিকে আজ (১৪ সেপ্টেম্বর) থেকে শুরু হচ্ছে ফুটসাল বিশ্বকাপ। যেখানে অংশ নিচ্ছে ২৪টি দেশ।

 

 

একুশে সংবাদ/এসএস

Link copied!