AB Bank
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নতুন রূপে ফিরছেন কুসুম শিকদার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:১৫ পিএম, ২১ সেপ্টেম্বর, ২০২৪
নতুন রূপে ফিরছেন কুসুম শিকদার

বাংলাদেশের অত্যন্ত জনপ্রিয় অভিনেত্রী ও মডেল কুসুম শিকদার।বেশ কিছুদিন ধরে সেরকম পর্দায় উপস্থিতি দেখা যাচ্ছিল না তাঁর। ২০০২ সালে লাক্স-আনন্দধারা ফটোজেনিক চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে লাইমলাইটে আসেন তিনি। অবশেষে ফের সিনেমায় ফিরছেন অভিনেত্রী কুসুম সিকদার। ‘শরতের জবা’ নামের সেই ছবিটি মুক্তি পাচ্ছে শিগগিরই। সেই সূত্রে ছবিটির দেড় মিনিটের টিজার মুক্তি পেয়েছে শুক্রবার সন্ধ্যায়। যেখানে অভিষেক ঘটেছে একজন নির্মাতা আর প্রযোজকের। কারণ, একাধারে ছবিটির নির্মাতা ও প্রযোজক কুসুম শিকদার নিজেই। গল্প-চিত্রনাট্যও তারই।

কুসুমের প্রযোজনা প্রতিষ্ঠান পহরডাঙ্গা পিকচার্সের প্রথম নিবেদন হতে যাচ্ছে ‘শরতের জবা’। নড়াইলের কালিয়া উপজেলায় পহরডাঙ্গা নামে একটি ইউনিয়ন আছে। সেখানে কুসুমের দাদাবাড়ি। ছবিটির শুটিং হয়েছে সেখানেই।

কুসুম সিকদার বলেন, আমার অনেকদিনের স্বপ্ন ছিল নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে চলচ্চিত্র তৈরি করার। অবশেষে সেটা পূরণ করতে যাচ্ছি। এজন্য আমি খুব রোমাঞ্চিত। টিজার থেকে ভালো সাড়া পাচ্ছি। ছবিটি মুক্তি দিতে আর কিছুদিন হয়তো লাগবে।

কুসুমের সঙ্গে ছবিটি যৌথভাবে পরিচালনা করছেন সুমন ধর। যোৗথ প্রযোজক হিসেবে আছেন ফরিদুর রেজা সাগর। ছবিটিতে কুসুমের সঙ্গে অভিনয় করেছেন ইয়াশ রোহান, জিতু আহসান, শহিদুল আলম সাচ্চু, নরেশ ভূঁইয়া, মাহমুদুল ইসলাম মিঠু, অশোক ব্যাপারি, হাসনাত রিপন, জাহাঙ্গীরসহ অনেকে। চিত্রগ্রহণ করেছেন খায়ের খন্দকার।

‘শরতের জবা’য় একটি গান আছে। এটি গেয়েছেন আলেয়া বেগম। এর কথা লিখেছেন ও সুর করেছেন ইমন চৌধুরী। সংগীতায়োজনে সন্ধি।

২০১৬ সালে সর্বশেষ চলচ্চিত্রে কাজ করলেও ২০১৮ সালে হানিফ সংকেতের নাটকে অভিনয় করেন কুসুম সিকদার। এর নাম ‘শেষ অশেষের গল্প’। সে হিসেবে টানা ৬ বছর পর অভিনয়ে ফিরলেন অভিনেত্রী।তবে ‘শরতের জবা’ ছবিটি ওটিটি নাকি সিনেমা হলে মুক্তি পাবে তা এখনই বলতে নারাজ কুসুম।

২০১০ সালে ‍‍`গহীনে শব্দ‍‍` ছবির মাধ্যমে  বাংলা চলচ্চিত্রে অভিষেক হয়। দ্বিতীয় চলচ্চিত্র ‍‍`লাল টিপ‍‍`- এর জন্য তিনি শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেত্রী হিসেবে মেরিল-প্রথম আলো পুরস্কার লাভ করেন।

কুসুম তাঁর অভিনীত পরবর্তী চলচ্চিত্র ‍‍`শঙ্খচিল‍‍` এর জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও লাভ করেন। করেছেন অনেক নাটক আর বিজ্ঞাপন চিত্রের কাজ।


একুশে সংবাদ/ এস কে

Link copied!