AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দুই যুগ পর বেতারে আঁখি আলমগীর


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০২:০৫ এএম, ১৩ অক্টোবর, ২০২৪
দুই যুগ পর বেতারে আঁখি আলমগীর

জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীর। স্টেজ শো ও টিভি অনুষ্ঠান নিয়ে বেশি ব্যস্ত থাকেন। নতুন গানও করছেন নিয়মিত। ১৯৯৪ সালে বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনে শিল্পী হিসাবে নিবন্ধিত হন তিনি। কিন্তু নানা ব্যস্ততায় নিবন্ধিত শিল্পী হলেও বেতারে গান গাইতে পারেননি। একের পর এক প্লে-ব্যাক, স্টেজ শো ও অডিও অ্যালবাম নিয়ে ব্যস্ত থাকায় ডাক আসলেও বেতারে গান গাওয়া হয়ে উঠেনি।

এবার প্রায় দুই যুগ পর বেতারে ফের গাইলেন তিনি। সম্প্রতি বেতারে একটি গানের রেকর্ডিং সম্পন্ন করেছেন এ শিল্পী। গানের শিরোনাম ‘ভালোবেসে আর ভুল করব না’। লিখেছেন ফজলুল হক সিদ্দিকী ও সুর করেছেন মোহাম্মদ সাদেক আলী।

মা-বাবাকে মিস করছেন আঁখি

 এ প্রসঙ্গে আঁখি আলমগীর বলেন, ‘দুই যুগেরও বেশি সময় পর সম্প্রতি বেতারের জন্য গাইলাম। এই দীর্ঘ বিরতির জন্য বেতার কর্তৃপক্ষ দায়ী ছিলেন তা কিন্তু নয়। আবার আমিও দায়ী নই। স্টুডিওতে গিয়ে আমার মধ্যে অপরাধবোধ কাজ করেছে। কেন এত দিন গাইনি! মাঝে বেতার থেকে আমাকে কয়েকবার ডাকা হয়েছিল, সময় দিতে পারিনি। তারা হয়তো মনে করেছিলেন, আমি উৎসাহী নই। পরে আমিও যে তাদের সঙ্গে যোগাযোগ করব, সেটাও হয়ে ওঠেনি।

হিন্দি গান গাইলেন জনপ্রিয় কন্ঠ শিল্পী আঁখি আলমগীর - YouTube

এবার রেকর্ডিং দিতে গিয়ে মাত্র দেড় ঘণ্টায় সম্পন্ন হয় কাজ। এরপরও আমি সাত-আট ঘণ্টা বেতারে ছিলাম-অনেকের সঙ্গে দেখা হয়েছে, কথা হয়েছে, আড্ডা হয়েছে। খুব দারুণ একটা সময় পার করেছি।’

এদিকে গানে এ শিল্পীর তিন দশক পূর্ণ হলো কিছুদিন আগে। দীর্ঘ ক্যারিয়ারের প্রাপ্তি-অপ্রাপ্তি নিয়ে তিনি বলেন, ‘আমাকে মানুষ চেনে, আমার গান ভালোবাসে, জাতীয়ভাবেও স্বীকৃতি পেয়েছি, এগুলোই তো বড় পাওয়া।’

 

একুশে সংবাদ/এসএস

Link copied!