AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারী বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা, ভোগান্তিতে কর্মজীবীরা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:৫২ এএম, ৩ সেপ্টেম্বর, ২০২৪
ভারী বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা, ভোগান্তিতে কর্মজীবীরা

কয়েকদিনের তীব্র গরমের পর স্বস্তির বৃষ্টি নেমেছে রাজধানীতে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ভোর থেকেই বৃষ্টি নামে রাজধানীর বিভিন্ন এলাকায়।

এদিন ভোর ৫টার দিকে বৃষ্টি শুরু হয়। যাত্রাবাড়ী, ডেমরা, বনশ্রী, রামপুরা, মালিবাগ, কারওয়ান বাজার, মিরপুর, শ্যামলী, কল্যাণপুর, মোহাম্মদপুর, ধানমন্ডি, গুলশান, বারিধারা, বিমানবন্দরসহ আশপাশের এলাকায় মুষলধারে বৃষ্টি শুরু হয়। থেমে থেমে বজ্রপাতের আওয়াজও পাওয়া যায়।

তবে বৃষ্টিতে গরম থেকে স্বস্তি মিললেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোগান্তিতে পড়তে হয় অফিসগামী মানুষ ও শিক্ষার্থীদের। একই সঙ্গে বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার কারণে তীব্র যানজটে পড়তে হয় নগরবাসীকে।

এদিকে গতকাল সোমবার আবহাওয়া অধিদপ্তর আজ সারাদেশে বৃষ্টির পূর্বাভাস দেয়। আবহাওয়া অফিস জানায়, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া রোববার (১ সেপ্টেম্বর) আবহাওয়া অধিদপ্তর মাসব্যাপী দীর্ঘমেয়াদি পূর্বাভাসে জানায়, চলতি সেপ্টেম্বর মাসে দেশের উত্তরাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চলে মৌসুমি ভারী বৃষ্টিপাতজনিত কারণে কতিপয় স্থানে স্বল্পমেয়াদি বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে। একই সঙ্গে এ মাসে দেশে স্বাভাবিক বৃষ্টিপাতের আভাসও দেয় আবহাওয়া অফিস।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!