AB Bank
ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রচণ্ড শক্তি নিয়ে এগিয়ে আসছে হারিকেন ‘হেলেন’


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৪৯ পিএম, ২৭ সেপ্টেম্বর, ২০২৪
প্রচণ্ড শক্তি নিয়ে এগিয়ে আসছে হারিকেন ‘হেলেন’

প্রচণ্ড শক্তি নিয়ে প্যানহ্যান্ডেল অঞ্চলের দিকে এগিয়ে যাচ্ছে হারিকেন হেলেন। ঝড়ের প্রভাবে ভারী বৃষ্টিতে রাস্তাঘাট ডুবে গেছে, বন্ধ করে দেয়া হয়েছে ফ্লোরিডা বিমানবন্দর। হারিকেনের আঘাতে উপকূলীয় এলাকায় ভয়ঙ্কর ঢেউ আছড়ে পড়তে পারে সতর্ক করা হয়েছে। খবর রয়টার্স

হারিকেন হেলেন বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ক্যাটাগরি ৪ এ রূপ নিয়েছে এবং এর আশপাশে ১৩০ মিটার গতিতে বাতাস বয়ে যাচ্ছে। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল হারিকেন সেন্টার জানিয়েছে, ঝড়ের শক্তি আরও বাড়তে পারে। শক্তিশালী এই ঝড় শুক্রবার স্থানীয় সময় রাত ১১টার দিকে ফ্লোরিডায় আছড়ে পড়তে পারে।

কেন্দ্র পরিচালক মাইকেল বেরিনান বলেন, স্থানীয় বাসিন্দাদের নিরাপদে আশ্রয় যেতে নির্দেশ দেয়া হয়েছে। কারণ এ ঝড়ে প্রাণনাশের আশঙ্কা রয়েছে। এছাড়া হারিকেনের ফলে কোথাও কোথায় ২০ ফুট উঁচু ঢেউয়ের সৃষ্টি হতে পারে। যা দুই তলা ভবনের সমান।

তিনি আরও বলেন, শক্তিশালী ঝড়ের আঘাতে উপকূলীয় অঞ্চলে থাকা কোনোভাবে সম্ভব নয়। কারণ ঢেউয়ের আঘাত ভবন ভেঙে যেতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, হারিকেনটি ফ্লোরিডার টাম্পা থেকে স্থানীয় সময় বিকাল ৫টার দিকে ২০৯ কিলোমিটার পশ্চিমে ছিল। এর প্রভাবে উপকূলীয় এলাকায় বৃষ্টিপাত বেড়েই চলছে। এছাড়া ঝড়ের প্রভাবে জার্জিয়া, দক্ষিণ ক্যারোলিনা এবং মধ্যবর্তী ও পশ্চিম উত্তর ক্যারোলিনাতেও বৃষ্টিপাত হচ্ছে। 

 

একুশে সংবাদ/এনএস

Link copied!