AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জরুরি বিভাগে নেই চিকিৎসক, স্বাস্থ্যমন্ত্রীর অসন্তোষ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, চট্টগ্রাম
১১:২৪ এএম, ৬ জুলাই, ২০২৪
জরুরি বিভাগে নেই চিকিৎসক, স্বাস্থ্যমন্ত্রীর অসন্তোষ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন চট্টগ্রামে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতাল পরিদর্শন করেছেন। এ সময় বেসরকারি হাসপাতালে স্বাস্থ্যসেবার সামগ্রিক মান দেখে অসন্তোষ প্রকাশ করেন তিনি।

এমনকি পরিদর্শন শেষে কর্তৃপক্ষকে হাসপাতালে স্বাস্থ্যসেবার এই বেহাল অবস্থার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলেও জানান।

শুক্রবার (৫ জুলাই) সন্ধ্যায় চট্টগ্রামের একটি বেসরকারি মেডিকেল সেন্টার হাসপাতাল পরিদর্শনকামে এমন বেহালদশা দেখা যায় বলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এ সময় হাসপাতাল পরিদর্শনকালে কর্তব্যরত চিকিৎসকের গায়ে অ্যাপ্রোন না দেখায় ক্ষোভ প্রকাশ করেন তিনি। এমনকি অ্যাপ্রোন না পরা চিকিৎসকসহ হাসপাতালের বেহাল অবস্থা দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলেও জানিয়েছেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, পরিদর্শনে এসে যে দুইজন চিকিৎসকের সঙ্গে কথা বলেছি কারও গায়েই কোনো অ্যাপ্রোন নেই। পরিদর্শনকালে হাসপাতালে কোনো লাইসেন্সও টানানো পাইনি। এছাড়া হাসপাতালের ইনফরমেশন অফিসারের ছবিসহ কোনো প্রকার তথ্যাদি নেই। জরুরি বিভাগে কোনো সাকার মেশিনও ছিল না।

পরিদর্শনকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল) ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান, চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!