AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কমিউনিটি ক্লিনিকের ওপর জোর দিচ্ছে সরকার: স্বাস্থ্যমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৫৫ পিএম, ১৩ জুলাই, ২০২৪
স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কমিউনিটি ক্লিনিকের ওপর জোর দিচ্ছে সরকার: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, আমরা কমিউনিটি ক্লিনিকের ওপর জোর দেওয়ার চেষ্টা করছি। কারণ আমরা যদি কমিউনিটি ক্লিনিকে স্বাবলম্বী হতে পারি তাহলে আস্তে আস্তে উপজেলা ও জেলায় জনসাধারণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা যাবে।

শনিবার (১৩ জুলাই) দুপুরে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের চিকিৎসকের সংকট রয়েছে। এ কারণে আমি সারা দেশ ঘুরছি। আমাদের একটা আইডিয়া হয়েছে। আমি ঢাকায় ফিরে এসব বিষয়ে সমাধান করার চেষ্টা করব।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সাধারণ মানুষের সেবা নিশ্চিতকরণের ক্ষেত্রে চিকিৎসক এবং কর্মচারীদের সুযোগ সুবিধা এবং নিরাপত্তার বিষয়ে সরকার সচেতন রয়েছে বলে তিনি জানান।

এ সময় দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) নির্বাচনী আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ জাকারিয়া জাকা, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, রংপুর বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এ বি এম আবু হানিফ, বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফজলে এলাহী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মো. মহসীন আলী, বীরগঞ্জ থানার ওসি মজিবুর রহমানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী, জনপ্রতিনিধি ও রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!